1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন

অসহায় মানুষের আস্থা ও নির্ভরতায়- উপ-পুলিশ কমিশনার মো. আলী হোসেন

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ২৭১ Time View

ইসমাইল হোসেন সোহাগ, বিশেষ প্রতিনিধি

পুলিশ জনতা, জনতাই পুলিশ, পুলিশ জনগণের বন্ধু। এই স্লোগানকে সামনে রেখে বর্তমান বাংলাদেশ পুলিশ বাহিনীর অর্জনের পাল্লা এখন সুনামের খাতায় প্রতিনিয়ত বেড়েই চলছে। একজন কোচ যে ভাবে কনফিডেন্স লেভেল তৈরি করে শিষ্যের কাছথেকে সেরাটুকু বের করে নিয়ে আসেন। ঠিক একই ভাবে তিনি অফিসারদের কনফিডেন্স লেভেল তৈরি করে কাজ করিয়ে নেন। শত বিপদে, প্রতিকূলতার মধ্যে যিনি বট গাছের ন্যায় আগলে রাখেন অধীনস্থ পুলিশ কর্মকর্তা সদস্যদের। তিনি আর কেউ নন, বাংলাদেশ পুলিশ ডিপার্টমেন্ট-এর কিংবদন্তী মানবিক জনবান্ধব দায়িত্বশীল চৌকস পুলিশ অফিসার, চট্টগ্রাম সিএমপি (ডিবি-উত্তর) এর উপ-পুলিশ কমিশনার মো. আলী হোসেন মহোদয়।

কাজের গতিশীলতা, সফলতা সবকিছুর পেছনে এই মানুষটার অংশগ্রহণ। নাগরিক সেবা ও জন-নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিনিয়ত তার নির্দেশে বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়ন করে যাচ্ছে অধিনস্ত পুলিশ সদস্যরা। চুরি, ছিনতাই, ডাকাতি করে অনেকেরই অনেক কিছু হারিয়ে ফেলেন। অনেকের মোবাইল ফোন চুরি হয়। এরপর জিডি করার পর চুরি হওয়ার মোবাইল কিছু দিন পর তিনি নিজেই উদ্ধার করে মালিকের বাড়িতে গিয়ে ফিরিয়ে দিয়েছেন এমন নজিরও রয়েছে। একজন মানবিক অফিসার, নিষ্ঠাবান অফিসার ও অসাধারণ ভালো মানুষ এই পুলিশ কর্মকর্তা মো. আলী হোসেন মহোদয়। এমন অসংখ্য নির্দেশনা তিনি তৈরি করে অধীনস্থ অফিসারদের নিয়ে বাস্তবায়ন করে অক্লান্ত পরিশ্রম করে যাওয়া একজন মানুষ। তিনি ইতিমধ্যে চট্টগ্রাম বাসী তথা পুরো বাংলাদেশ পুলিশ ডিপার্টমেন্ট-এর কাছে একজন মানবিক এবং চৌকস পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচিত।

এছাড়াও তিনি দিন-রাত পরিশ্রম করে বিপদগ্রস্ত মানুষকে সেবা প্রদান করা সহ অপরাধ দমনে অসীম সাহসী ভূমিকা অব্যাহত রেখেছে। তিনি এরপূর্বে বান্দরবান জেলায় একজন সফল অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি (পুলিশ সুপার পদে পদন্নোতি প্রাপ্ত) হিসেবে খুব সুনামের সহিতে দায়িত্ব পালন করে গেছেন। অর্জন করেছেন এলাকার সাধারণ মানুষের আস্থা ও ভালোবাসা। বান্দরবান জেলায় দায়িত্ব পালনকালে সন্ত্রাসী, মাদক কারবারি, ভূমিদস্যু, চাঁদাবাজদের বিরুদ্ধে যেন যুদ্ধা ঘোষণা করেছিলেন এই পুলিশ কর্মকর্তা মো. আলী হোসেন। সেখানে সকল শ্রেণির মানুষের বিভিন্ন ধরনের সমস্যা নিয়ে তিনি নিজেই কথা বলে তাৎক্ষাণিক সমাধান করে দিয়েছেন। এছাড়াও তিনি প্রচারবিমূখ থেকে অসহায় সাধারণ মানুষের বিপদের সময় মানবতার হাত বাড়িয়ে দিচ্ছেন। সবসময় অসহায় বিপদগ্রস্ত মানুষের পাশে থাকার কারণে পুলিশ হিসাবে নয়, তিনি সাধারণ মানুষের কাছে মানবতার ফেরিওয়ালা হিসেবে পরিচিত।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com