1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৭ অপরাহ্ন

আখতার পারভেজের বদান্যতা।। ফটিকছড়ির অসহায় ৭ পরিবার পেয়েছে বসত ঘর

Reporter Name
  • Update Time : সোমবার, ৮ আগস্ট, ২০২২
  • ৩০ Time View

রফিকুল আলম।

ফটিকছড়ির দানবীর মরহুম ড. মাহমুদ হাসানের সন্তান চট্টগ্রাম জেলা পরিষদের সাবেক সদস্য ও উত্তর জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য আখতার উদ্দিন মাহমুদ পারভেজের বদান্যতায় হতদরিদ্র ৭টি পরিবার পেয়েছে বসত ঘর। উপজেলার পাইন্দং, লেলাং, নানুপুর ও বখতপুর ইউনিয়নে চট্টগ্রাম জেলা পরিষদ এবং ড. মাহমুদ হাসান ফাউন্ডেশনের নিজস্ব অর্থায়নে এসব ঘর নির্মাণ করে দেন আখতার পারভেজ। পাইন্দং ইউনিয়নের মোল্লার বাড়ীর নেজাম উদ্দিনের ভিটে থাকলেও ঘর ছিল না।

সন্তান ও স্ত্রী নিয়ে মানবেতর জীবন-যাপন করছিলেন নেজাম। স্থানীয় বাসিন্দা মহিলা আওয়ামী লীগ নেত্রী শারমিন নুপুরের সুপারিশে জেলা পরিষদ থেকে একটি ঘর নির্মাণ করে দেন আখতার মাহমুদ পারভেজ। অন্যদিকে, লেলাং ইউনিয়নের হতদরিদ্র ঝিনু রানী শীল তাঁর দুই পুত্রকে নিয়ে কোন রকম একটি জীর্ণশীর্ণ বসতঘরে বাস করছিলেন।

ইউনিয়নের ইসলামীয়াহাট শীল বাড়ীর এ পরিবারকে জেলা পরিষদ থেকে একটি ঘর নির্মাণে এগিয়ে আসেন আখতার পারভেজ। দুই মানসিক ভারসাম্যহীন পুত্রকে নিয়ে এখন মুজিববর্ষের উপহার জেলা পরিষদের ঘরে থাকেন ঝিনু। নানুপুর ইউনিয়নের রহমত বাড়ীর হতদরিদ্র আব্দুল হালিম মনার ঘরটি করে দিয়েছেন জেলা পরিষদ থেকে। তিনি মরহুম আব্দুস সালামের পুত্র। একই বাড়ীর আব্দুল হাদীর পুত্র আব্দুল করিমকে ড. মাহমুদ হাসান ফাউন্ডেশনের পক্ষ থেকে একটি সেমিপাকা ঘর করে দেন দানবীর পারভেজ। এছাড়াও মনির আহম্মদের মেয়ে হাসিনা খাতুন এবং একই এলাকার রাবেয়া খাতুনকে গৃহ নির্মাণ করে দেন মালয়েশিয়া ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি আখতার পারভেজ। ফাউন্ডেশনের পক্ষ থেকে বখতপুর গুলদার বাড়ীর দরিদ্র জাহাঙ্গীর আলমকে সেমিপাকা ঘর উপহার দিয়ে সহযোগীতা করেন পারভেজ। এ বিষয়ে ড. মাহমুদ হাসান ফাউন্ডেশনের মুখপাত্র সাংবাদিক আহমেদ এরশাদ খোকন বলেন, দানবীর ড. মাহমুদ হাসান সাহেব আজীবন মানুষের কল্যাণে কাজ করে গেছেন। তাঁর যোগ্য সন্তান আখতার উদ্দিন মাহমুদ পারভেজ পিতার দেখানো পথেই এগোচ্ছেন। ড. মাহমুদ হাসান ফাউন্ডেশনের পক্ষ থেকে আরো কয়েকটি গৃহ নির্মাণে কাজ চলছে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com