1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৭:৫২ অপরাহ্ন

আজ দোহাজারী’র আলোকিত প্রাণ পুরুষ মরহুম আবুল কাশেম লেদুর ৭ম মৃত্যু বার্ষিকী

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
  • ৩২২ Time View

দোহাজারী ইউনিয়ন পরিষদের বার বার জনগণের বিপুল ভোটে নির্বাচিত একজন জনপ্রতিনিধির নাম চেয়ারম্যান মরহুম আবুল কাশেম লেদু। এ তো সেই দিন মনে হলোও কিন্তু আজ থেকে ৭ বছর আগে পবিত্র ১০ রমজানের এমন দিনে তিনি আমাদের ছেড়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন। দোহাজারীর জননন্দিত প্রাণ পুরুষ, দোহাজারীর উন্নয়নের মহানায়ক, অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের দাতা ও প্রতিষ্ঠাতা,অনেক রাস্তা ঘাট সংস্কারের রূপয়নদাতা, যার চিন্তা ভাবনা স্বপ্ন ছিল দোহাজারীকে দক্ষিণ চট্টগ্রামের একটি উন্নয়ন ও আধুনিকমূলক মডেল ইউনিয়নে রূপান্তিত করে সারা বাংলাদেশের কাছে পরিচিত করার চেষ্টা করত।

সংবাদকর্মী জীবনে এক সময় এ দোহাজারী প্রাণপ্রিয় মানুষের সাথে চলার পথে,কথা বার্তায় শুনতাম নৌ-পথ, রেলপথ ও সড়ক পথদিয়ে ঘেরা দোহাজারীকে কিভাবে আলোকিত করা যায় তা নিয়ে নানা পরামর্শ ও লেখালেখি করতে বলতেন আমাদেরকে। এছাড়াও আমরা আরো শুনতাম দোহাজারীকে শিক্ষা-দ্বীক্ষায় ও এলাকার রাস্তা-ঘাট উন্নয়নসহ দোহাজারীকে কিভাবে একটি সুন্দর আধুনিক ইউনিয়ন গড়ে তোলা যায় সে ভাবনার কথা ।

সে মানুষটি আজ দেখতে দেখতে ৭টি বছর আমাদের মাঝ থেকে আল্লাহর ডাকে সাড়া দিয়ে পরপারে চলে গিয়েছে তা ভাবতে মনে হয় এই তো সেদিন, দোহাজারী রেল ষ্টেশনের বিশাল মাঠে কানায় কানায় ভরপুর ১০ রমজান লাখো মানুষের উপস্থিতিতে জানাজা সম্পন্ন হয়েছিল । সেদিন জানাযার পর দেখলাম হিন্দু,বৌদ্ধসহ বিভিন্ন ধর্মালম্বি মানুষ দুর থেকে তার জানাজা দেখতে এবং তার শেষ যাত্রায় একটু চেহেরা দেখার জন্য ছুটে আসছিল। আমার কানে আজো বাজে, তখন অনেক বিধর্মী লোক বলছিল দোহাজারীর জন্য যে কাঁদে ও ভাবে সে প্রিয় ব্যাক্তিকে হারিয়ে সত্যিই আজ আমরা শোকাহত। সৃষ্টিকর্তা উনাকে পরপারে ভাল রাখুক এমন কথাই ছিল তাদের চোখে ও মুখে।

দক্ষিণ চট্টগ্রাম তথা দোহাজারীতে এত বিশাল জানাজা আমার জীবনে আর দেখিনি। পরদিন দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চে “লাখো মানুষের উপস্থিতিতে সম্পন্ন হলো দোহাজারীর সাবেক চেয়ারম্যান আবুল কাশেম লেদুর জানাজা, বিভিন্ন মহলের শোক” এমন শিরোনামের সংবাদটিও পত্রিকার প্রথম পৃষ্ঠায় বিশাল করে তাহার জানাজায় উপস্থিত মানুষের ঢলের ছবি ও ইনসেটে চেয়ারম্যানের ছবি দিয়ে সংবাদটি গুরুত্বসহকারে পত্রিকায় ছাপিয়ে ছিল। পারিবারিক কিছু কাজের চাপে এ প্রিয় মানুষটির আজ ৭ম মৃত্যু বাষিকীর কথা সত্যিই ভুলে গিয়েছিলাম। কিন্তু জুমার নামাজের পর মোবাইল হাতে নিয়ে ফেসবুক খুলতেই দেখি দোহাজারীসহ বিভিন্ন লোকের টাইলাইনে আজ উনার ৭ম মৃত্যুর বার্ষিকীর কথা। সবাই দোহাজারীর প্রিয় সৎ নির্লোভ ব্যাক্তি চেয়ারম্যান মরহুম আবুল কাশেম লেদুকে জান্নাতবাসী করুক এমন লেখা ছিল তাদের ফেইসবুক ওয়ালে।

সত্যিই আজ বুঝতে পারছি ভাল কর্ম করলে চিরদিন সে মানুষ যুগ যুগ ধরে মানুষের মাঝে বেঁচে থাকে তার ঝলন্ত একটি প্রমাণ মরহুম আবুল কাশেম লেদু চেয়ারম্যান। আজ উনার ৭ম মৃত্যু বার্ষিকীতে উনার প্রতি বিন¤্র শ্রদ্ধা জ্ঞাপন করছি।

আল্লাহ উনাকে জান্নাতের উচ্চ মোকাম দান করেন, আমিন এবং তার শোক সমপ্ত পরিবারের প্রতি রইল গভীর সমবেদনা।

আমি প্রত্যশা করব চেয়ারম্যান মরহুম আবুল কাশেম লেদুর মৃত্যুর পর তাদের পরিবারের পক্ষ থেকে ‘আলহাজ্ব আবুল কাশেম লেদু চেয়ারম্যান স্মৃতি ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করে বৃহত্তর দোহাজারী পৌরসভা এবং আশেপাশের সুবিধাবঞ্চিত মানুষের সেবায় ও অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়নসহ সামাজিক, উন্নয়ন বান্ধব, শিক্ষামূলক কাজসহ গরীব,দুঃখী,অসহায় মানুষের পাশে থেকে যে সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছে তা যেন অব্যাহত থাকে।

লেখকঃ
এসএম রাশেদ
সম্পাদক ও প্রকাশক- চাটগাঁইয়া খবর
প্রতিনিধি ঃ দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ
সভাপতিঃ চন্দনাইশ সাংবাদিক ঐক্য ফোরাম।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com