1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৯:০৭ অপরাহ্ন

আধুনিকায় ও সৌন্দর্য্য বর্ধনে পাল্টে যাচ্ছে ফতেনগর নতুনহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০
  • ১৮২ Time View

প্রদীপ শীল, রাউজান:

নানা উন্নয়নমূলক কর্মকান্ডে পাল্টে যাচ্ছে রাউজান উপজেলার নেয়াজিষপুর ইউনিয়নের ফতেনগর নতুনহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়। ১ সেপ্টম্বর মঙ্গলবার সকালে সরকারী প্রাথমিক বিদ্যালয়টি পরিদর্শন কালে দেখা যায়, স্কুল বন্ধ, কিন্তু উন্নয়ন কাজ চলছে দ্রæত গতিতে। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির নেতৃত্বে ৮জন নির্মাণ শ্রমিক সৌন্দর্য্য বর্ধনে কাজ করছেন। দৃষ্টিনন্দন সাজে সৃষ্টি করা হচ্ছে শিক্ষার পরিবেশ। কোমলমতি শিশু শিক্ষার্থীদের জন্য পরিচ্ছন্ন ক্লাস রুমে বসানো হচ্ছে টাইলস্।

নতুন একটি ভবনে শিক্ষক মন্ডলীর জন্য করা হয়েছে শিক্ষক মিলনায়তন। একই ছাদে প্রধান শিক্ষকের জন্য আলাদা অফিস কক্ষ করা হয়েছে। সাথে উন্নতমানের টয়লেট স্থাপন করা হয়। এছাড়া স্কুলের মাঠ সংস্কার ও মাঠের আশপাশের খালি জায়গায় সৃষ্টি করা হয়েছে বাগান। ফতেনগর নতুনহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রবেশ মূখ অদুদীয়া সড়ক হতে শহীদ মিনার হয়ে বিদ্যালয় পষর্ন্ত আরসিসি ঢালাই করা হচ্ছে। শহীদ মিনারটির মর্যদা রক্ষায় নেয়া হয়েছে আরো একটি পরিকল্পনা।

জানা যায়, ১৯১২ সালে প্রাথমিক বিদ্যালটি প্রতিষ্ঠা করেন এলাকার তৎকালীন দানশীল ব্যাক্তিত্ব মরহুম আবদুল অদুদ চৌধুরী। ফতেনগর নতুনহাট সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আওয়ামীলীগ নেতা আক্তার চৌধুরী জানান, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী ফতেনগর নতুনহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়কে নতুন ভবন থেকে শুরু করে সব ধরণের সহায়তা দিয়েছেন। তিনি এলজিডি থেকে চার লাখ ও জিএসপি থেকে এক লাখ টাকা বরাদ্দ দিয়েছেন। মোট পাঁচ লাখ টাকা দিয়ে আমরা বিদ্যালয়টির আধুনিকায়ন ও সৌন্দর্য্য বর্ধনে কাজ করছি। এই বিদ্যালয়ে সব ধরনের সুযোগ-সুবিধা আমরা নিশ্চিত করেছি।

এছাড়া বিদ্যালয়ের পশ্চিম পাশের্^ শিক্ষার্থীদের জন্য চার কক্ষ বিশিষ্ট আলাদা স্বাস্থ্যসম্মত টয়লেট নির্মাণের কাজ শুরু করতে যাচ্ছি। বিদ্যালয়ের ভিতরে-বাহিরে ফুলের বাগান করা হয়েছে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com