1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:০১ পূর্বাহ্ন

আনোয়ারায় ঋণের টাকা সুদ করতে না পারায় কৃষকের আত্মহত্যা

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ২ Time View

আরমান হোসেন,আনোয়ারা(চট্টগ্রাম)প্রতিনিধি

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার চাতরী ইউনিয়নের রুদ্দুরা গ্রামে সুদি ও এনজিও’র ঋণের টাকা পরিশোধ করতে না পারায় বিষপান করে অরুণ বড়ুয়া(৫২) নামের এক কৃষকের আত্মহত্যার অভিযোগ পাওয়া গেছে।

রবিবার (১১ এপ্রিল) বিকালে উপজেলার চাতরী ইউনিয়নের রুদ্দুরা গ্রামের বড়ুয়া পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।নিহত অরুণ স্থানীয় মৃত বাবু লাল বড়ুয়ার ছেলে। জানা যায়, অরুণ বড়ুয়া রবিবার বিকাল ৪টার দিকে কৃষি জমিতে বিষ দেয়ার কথা বলে জমিতে গিয়ে বিষপান করে। বাড়িতে আসার পর বমি করতে থাকলে পরিবারের লোকজন তাকে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গলে কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।পরবর্তীতে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে নিহত অরুণের লাশ নিজ বাড়িতে দাহ সম্পন্ন করে পরিবার। এলাকাবাসী ও পরিবার সূত্রে জানা যায়,নিহত অরুণ বড়ুয়া ৩ সন্তানের জনক।তিনি পেশায় একজন সিএনজি চালক। পরিবার পরিজন নিয়ে অভাব-অনটনের সংসার। তাই পরিবারের সচ্ছলতা ফিরাতে ২কানি জমি বর্গা চাষ করে।চাষাবাদে বারবার ক্ষতির সম্মুখীন হওয়ায় ধার-দেনায় জড়িয়ে পড়েন তিনি।পাশ্ববর্তী গিয়াস নামের এক ব্যাক্তি থেকে ২৬ হাজার টাকা প্রতি মাসে ৭ হাজার আটশত টাকা লাভের উপর সুদী নেন অরুপ। এই টাকা সুদ-আসলে মিলে ১লক্ষ টাকার উপরে চলে যায়। এখন গিয়াস চক্রবৃদ্ধি হারে প্রতি হাজারে ৫০০ টাকা করে দাবী করে। এদিকে অরুণ গিয়াস ছাড়াও এনজিও সংস্থা ব্র্যাক, প্রত্যাশী, উদ্দীপনসহ আরো বেশ কয়েকটি এনজিও থেকে প্রায় ৬ লক্ষ টাকা ঋণ নেন। এই টাকা দিতে না পারার প্রতিদিন এনজিওর লোকজন তার বাড়িতে গিয়ে টাকা আদায়ের জন্য চাপ সৃষ্টি করতে থাকে।এক সপ্তাহ আগে তার বাবা বাবু লাল বড়ুয়া মারা যান।

সবমিলিয়ে বিরাট এক মানসিক চাপ সৃষ্টি হয়।আর এ চাপ সইতে না পেরে অরুণ বিষপানে আত্মহত্যা করেন। এই বিষয়ে জানতে চাইলে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)এসএম দিদারুল ইসলাম সিকদার জানান, চাতরী ইউনিয়নের রুদুরা গ্রামে অরুণ বড়ুয়া নামে এক ব্যক্তি মানসিক চাপ সইতে না পেরে আত্মহত্যা করেছে। তবে ঋণের ব্যাপারে কোন তথ্য আমার জানা নাই।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com