1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩২ অপরাহ্ন

আনোয়ারায় এক গুচ্ছ স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে চলছে টিম রেইনবো

Reporter Name
  • Update Time : রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩
  • ৩৮ Time View

আনোয়ারা প্রতিনিধি

সমাজ পরিবর্তনের সাথে সাথে দেশ ও জাতি পরিবর্তন হয়। সমাজ পরিবর্তনের জন্য সংগঠন একটি অপরিহার্য বিষয়।সামাজিক মূল্যবোধ থেকে ৩১ ডিসেম্বর ২০১৯ সালে পথচলা আরম্ভ করে আনোয়ারার অন্যতম সামাজিক ও মানবিক সংগঠন টিম রেইনবো। আট- দশটা ভুয়ফোঁড় সংগঠনের মতো না হয়ে সত্যিকারের মানবিক কাজগুলো করার চেস্টা নিয়ে অর্শ গতিতে এগিয়ে যাচ্ছে আনোয়ারা হয়ে চট্টগ্রামের পথে-প্রান্তে। সংগঠনটির প্রতিটা কার্যক্রম অসহায় ,এতিমদের নিয়ে।

“ফুড প্রজেক্ট” প্রকল্পের মাধ্যমে এতিমখানা,বিদ্যাশ্রম,সুহা স্কুল,শহরের অলিতে গলিতে ছড়িয়ে থাকা অসহায়দের খাবারের ব্যবস্থা করে একটি মহৎ উদ্যোগ সম্পন্ন করে। টিম রেইনবো’র “অর্পণ হাউজ” একটি ক্রিয়েটিভ উদ্যোগ।চট্টগ্রাম ও আনোয়ারার দরিদ্র,অসহায় মানুষদের মাথা গোঁছানোর ঠাঁই করে দেওয়ার লক্ষ্য নিয়ে আরেকটি ক্রিয়েটিভ কাজ চলমান রয়েছে।৪ বছর ধরে ৯ টি পরিবারকে বাসস্থানের ব্যবস্থা করে আনোয়ারায় একটি নজিরবিহীন প্রজেক্ট সংগঠনের মাধ্যমে পরিচালিত হচ্ছে। টিম রেইনবো’র স্থায়ী “অর্পণ হাউজ” আনোয়ারা’র মধ্যে #প্রথম কোন সামাজিক সংগঠনের সৃষ্টিশীল উদ্যোগ।

এতিম,অসহায়দের স্থায়ী বিনামূল্যে শিক্ষা ব্যবস্থা চালুর জন্য এমন একটি উদ্যোগ গ্রহণ করা হয়। এছাড়া টিম রেইনবো ব্লাড ডোনেট গ্রুপ থেকে রক্তদান, অসহায় রোগিকে সাহায্য করা,গরিব মেধাবীদের শিক্ষা সামগ্রী প্রদান,অসহায় পরিবারের বিয়েতে সাহায্য, আর্থ কর্মসংস্থানের ব্যবস্থা ছাড়াও নানা মহতি কার্যক্রম চলমান রয়েছে। টিম রেইনবো’র পরিচালক জানান,৪ বছর ধরে সফলতার সাথে আনোয়ারা ও চট্টগ্রামের মানুষদের পাশে দাঁড়িয়েছি।ভবিষ্যতে বৃহৎ আকারে আমাদের কার্যক্রম পরিচালিত হবে।টিম রেইনবো অর্পণ হাউজ প্রকল্পের মাধ্যমে স্থায়ী এতিমখানা প্রতিষ্ঠিত হচ্ছে।আমাদের ৫০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে।বাকি কাজ সম্পন্ন হলে আনোয়ারার শত এতিম বাচ্চা বিনামূল্যে পড়ালেখার সুযোগ পাবে।এছাড়া তিনি সবাইকে এতিমখানার কাজে সহযোগিতার জন্য অনুরোধ জানান।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com