1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন

আনোয়ারায় নৌকার প্রার্থীর প্রচারণায় হামলা, আহত অর্ধশত

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ১১১ Time View

আরমান হোসেন, আনোয়ারা প্রতিনিধি

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় উপ-নির্বাচনকে কেন্দ্র করে নৌকার প্রার্থী আজিজুল হক চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী নাজিম উদ্দীনের সমর্থকদের মধ্যে ভয়াবহ সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশ, ইউপি চেয়ারম্যানসহ আহত হয়েছে অর্ধশত। সোমবার (১৩ জুন) সন্ধ্যায় আনোয়ারা উপজেলার দেউতলা এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের মধ্যে গুরুতর হলেন- ১নং বৈরাগ ইউনিয়নের চেয়ারম্যান নোয়াব আলী, চাতরী ইউনিয়নর সাবেক চেয়ারম্যান ইয়াছীন হিরু, পুলিশ কনস্টেবল মো. কামাল ও যুবলীগ নেতা জালাল। এছাড়াও হামলায় আহত হয়েছে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বটতলী ইউনিয়নের চেয়ারম্যান এম এ মান্নান চৌধুরী। আহত কয়েকজনকে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানা গেছে। তার মধ্যে বেশ কজনকে চট্টগ্রাম মেডিকালে প্রেরণ করা হয়েছে।

হামলার সূত্রপাতের বিষয়ে জানা যায়, পূর্বকণ্যরা এলাকায় চেয়ারম্যান প্রার্থী নাজিম উদ্দীন সুজন তার নির্বাচনি ক্যাম্পে অবস্থান করেন। পরবর্তীতে নৌকা প্রার্থীর সমর্থনে উপজেলা ভাইস চেয়ারম্যান মৃণাল কান্তি ধর ও সদর ইউনিয়নের চেয়ারম্যান অসীমের নেতৃত্বে গণসংযোগ চলে। পরে এক পর্যায়ে দুই পক্ষের হাতাহাতির মাধ্যমে ঘটনার সূত্রপাত হয়। এরপর দেওতলা গ্রামে এসে সংঘর্ষ ভয়াবহ রূপ নেয়। এছাড়াও আরো কয়েকটি গ্রামে নৌকার প্রার্থীর সমর্থকদের সঙ্গে স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। পরে স্থানীয়রা বেশ কয়েকটি মোটর সাইকেলে আগুন ধরিয়ে দেয়।

পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। হামলায় নৌকার প্রার্থী আজিজুল হক চৌধুরী অভিযোগ করে বলেন, স্বতন্ত্র পাঁচ চেয়ারম্যান প্রার্থী একজোট হয়ে ইউনিয়নের প্রবেশমুখগুলো ঘিরে প্রচারণায় অংশ নেওয়া আওয়ামী লীগ নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়েছে। এখনও ইউনিয়নের বিভিন্ন জায়গায় আমাদের নেতা কর্মীদের আটক করে হামলা চালানো হচ্ছে। হামলার অভিযোগের বিষয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নাজিম উদ্দীন বলেন, নৌকার বহিরাগত সন্ত্রাসীরা আমার নির্বাচনি ক্যাম্পে এসে আমাকে মারধর করে। পরে স্থানীয়রা আমাকে উদ্ধার করে নিয়ে আসে। আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম দিদারুল ইসলাম জানান, এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ মোতায়েন রয়েছে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com