1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন

আনোয়ারায় প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

Reporter Name
  • Update Time : শনিবার, ৫ জুন, ২০২১
  • ১৩২ Time View

আরমান হোসেন,আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় প্রাণিসম্পদ অধিদপ্তরের দিন ব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা-২০২১ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (৫ জুন) উপজেলা পুরাতন কোর্ট বিল্ডিং মাঠে এই প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়। স্টল প্রদর্শনী মেলাতে সার্বিক সহযোগিতা করেন ভেটেরিনারি হাসপাতাল ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)।

এই উপলক্ষে মেলা প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রাণিসম্পদ অধিদফতরের উপ-সহকারী কর্মকর্তা দোলন কান্তি দাসের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী। এসময় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান বলেন, দেশের উন্নয়নে ভূমিকা রাখতে হলে পুষ্টি অপরিহার্য। এই পুষ্টির উৎস হলো বিভিন্ন মাছ, মাংস ইত্যাদি। তিনি খামারিদের ধন্যবাদ জানিয়ে সবাইকে খামারী হওয়ার প্রতি উদ্ধুদ্ধ করেন।

পরে সভাপতির বক্তব্যে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী বলেন, আগে কোনো একটা অনুষ্ঠান হলে অনেকদিন আগে থেকে ডিম মাংসের ব্যবস্থা করে রাখতে হতো। এখন মানুষ খামারের কাজে মনোনিবেশ করায় মানুষের ডিম এবং খাদ্য চাহিদা নিশ্চিত করতে খুবই সহজ হয়েছে। এর পিছনে সব চেয়ে বড় অবদান রেখে যাচ্ছে উপজেলা প্রাণীসম্পদ অধিদপ্তর। সরকারের এমন ভবিষ্যৎ পরিকল্পনায় দেশ আজকে স্বয়ংসম্পূর্ণ হতে যাচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প কর্মকর্তা জমিরুল ইসলাম, উপজেলা ভেটেরিনারি সার্জন নইফা বেগম, উপজেলা আওয়ামিলীগ নেতা নজরুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন, প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী বৃন্দ এবং উপজেলার বিভিন্ন খামারীরা।

প্রদর্শনী মেলায় ২৬ টি স্টলে খামারীরা পশু, পাখি, ঔষধপত্র সহ বিভিন্ন গো খাদ্য প্রদর্শীত করে। এবং মেলা শেষে খামারিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com