1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন

আনোয়ারায় ভূমি অফিসে সেবাগ্রহীতাদের কাছ থেকে অতিরিক্ত টাকার জন্য হয়রানি করে জুনায়েদ উদ্দীন

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২১ মে, ২০২৪
  • ৬০ Time View

আনোয়ারা (চট্টগ্রাম) সংবাদদাতা :

আনোয়ারা ভূমি অফিসে আগত সেবা প্রার্থীদের সরকারি ধার্য্য মূল্যের চেয়ে অধিক অর্থ আদায় করার জন্য হয়রানি করেন সাধারণ কক্ষের জুনায়েদ উদ্দীন। তাকে বাড়তি টাকা না দিলে মিচ মামলার নথি গায়েব করে জনগণকে হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। আনোয়ারা ভূমি অফিসে আউট সোর্সিংয়ে কর্মরত কয়েক জনের একটি শক্তিশালী দুর্নীতি চক্রের হাতে দীর্ঘদিন যাবৎ ভূমি অফিস জিম্মি হয়ে অর্থ হাতিয়ে নিচ্ছে সিন্ডিকেটটি। মুহাম্মদ জুনায়েদ উদ্দীন মিচ মামলা বিষয়ক বরুমছড়া, বারখাইন ও বটতলী তহসিলভুক্ত মৌজাসমূহের দায়িত্ব পালন করে। তার বিরুদ্ধে সেবা প্রার্থীদের সাথে অসৎ আচরণ, অকথ্য ভাষায় কথা বলা, নিজেকে সবসময় ব্যস্ত দেখিয়ে অতিরিক্ত টাকার জন্য মানুষকে ঘন্টার পর ঘন্টা বসিয়ে রাখা,বাড়তি টাকা না দিলে ফাইল খুজে বের না করা সহ অহরহ অভিযোগ রয়েছে।
রুমানা নুর নামের ভুক্তভোগী এক সেবা প্রার্থী জানান, জুনায়েদকে অনেক টাকা দিয়েছি কিন্তু আমার মিচ মামলার ফাইলটি বছরের পর বছর এসিল্যান্ডের টেবিলে না দিয়ে আমাকে হয়রানি করতেছে।
আরাফাত নামের ভুক্তভোগী আরেক সেবা গ্রহীতা জানান, আমি ডিসিআর কাটার জন্য জুনায়েদের কাছে ফাইল খুঁজতে গেলে জুনায়েদ অতিরিক্ত টাকা দাবি করে। আমি অতিরিক্ত টাকা না দিলে ফাইল খুজে পাচ্ছে না বলে দুই ঘন্টা বসিয়ে রেখে এক সপ্তাহ পরে যোগাযোগ করতে বলে। এভাবে আনোয়ারায় ১১০০ টাকার ডিসিআর কাটতে দিতে হয় ৩১০০ টাকা। আনোয়ারায় দুর্নীতির শীর্ষে ভূমি অফিসগুলোতে সেবার নামে চলছে হয়রানি। বাড়তি টাকা ছাড়া হয় না কোন কাজ। জমির মালিকরা জিম্মি হয়ে সেবা নিচ্ছেন অতিরিক্ত টাকা দিয়ে। আনোয়ারা ভূমি অফিসগুলোর দুর্নীতির বিরুদ্ধে কেউ কোন তদারকি করছে না উর্ধ্বতন কর্তৃপক্ষ।
এ ব্যাপারে আনোয়ারা সহকারী কমিশনার বদিল হয়ে নতুন সহকারী কমিশনার যোগদান না করায় কোনো বক্তব্য নেওয়া যায় নি। এ ব্যাপারে আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক ইমনকে ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেন নাই।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com