1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন

আমেরিকায় মৃত্যুর বিষেশিকা নিয়ে ঈদ উদযাপন করছেন প্রবাসীরা

Reporter Name
  • Update Time : রবিবার, ২৪ মে, ২০২০
  • ৬৫৯ Time View

নোভেল করোনাভাইরাস আমেরিকায় ব্যাপক সংক্রমিত হয়েছে। ইতিমধ্যে আমেরিকায় ২৬৪ বাংলাদেশির মৃত্যুর বেদনাবহ স্মৃতি নিয়ে ২৪ মে দেশটিতে ঈদুল ফিতর উদযাপন করছেন প্রবাসী বাংলাদেশিরা। ২৩ মে করোনায় সংক্রমিত হয়ে মুজিব নামে ৭২ বছর বয়সী এক বাংলাদেশির মৃত্যু হয়েছে বলে জানা গেছে।
২৩ মে আমেরিকায় এক দিনে করোনায় সংক্রমিত ৪৩ হাজার মানুষ সুস্থ হয়েছেন। এটি এক দিনে সর্বোচ্চ সুস্থ হওয়ার রেকর্ড। এর আগে ১২ মে এক দিনে সুস্থ হয়েছিলেন ৩৪ হাজার। আমেরিকায় করোনাভাইরাস মধ্য মার্চ থেকে নাজুক পরিস্থিতিতে চলে আসে, এরপর সুস্থ হওয়ার চিত্র ছিল খুবই হতাশাজনক। নিউইয়র্কে শনাক্ত প্রায় ৩ লাখ ৬৯ হাজার মানুষ আর মৃত্যু হয়েছে ২৯ হাজার ১১২ জনের।
নিউইয়র্ক, নিউজার্সি, ম্যাসাচুসেটস, ইলিনয়, ক্যালিফোর্নিয়া,পেনসিলভানিয়া, টেক্সাস ও মিশিগানে শনাক্ত ও মৃত্যু অব্যাহত রয়েছে। এর পরও অধিকাংশ নগরী ধাপে ধাপে খুলে দেওয়া হচ্ছে। এদিকে নিউইয়র্কে শুধু ধর্মীয় নয়, অন্যান্য জমায়েতের ওপর আরোপিত নিষেধাজ্ঞাও শর্ত সাপেক্ষে শিথিল করা হয়েছে।
এদিকে আমেরিকায় বাড়ির মালিকেরা বিপাকে পড়েছেন। এক পরিসংখ্যানে জানা গেছে, ১৬ লাখ বাড়ির মালিক তাঁদের মর্টগেজ প্রদান করতে পারছেন না। তাঁদের অভিযোগ, ভাড়াটিয়াদের কাছ থেকে ভাড়া আদায় করতে না পারায় মর্টগেজ দিতে পারছেন না তাঁরা।
কংগ্রেসে উত্থাপিত আরেক দফা নাগরিক প্রণোদনায় বাড়ির মালিক ও ভাড়াটেদের জন্য সুখবর আসবে, এ নিয়ে প্রত্যাশা সর্বত্র। যদিও রিপাবলিকান ও ডেমোক্র্যাটদের ঐক্য ছাড়া এমন প্রণোদনা আইন পাস হওয়ার সম্ভাবনা নেই। আশার কথা হচ্ছে, আগামী সপ্তাহ থেকে এ ধরনের একটা সমঝোতা আলাপ শুরু করার জন্য রিপাবলিকান কিছু আইনপ্রণেতারও উদ্যোগ দেখা গেছে। সব মিলে করোনার প্রাদুভাবে মৃত্যুর মিছিলের মধ্যে পালন করতে হয়েছে আমেরিকায় ঈদ।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com