1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

ঈদে ঘরে থাকুন, র‌্যাব প্রধান

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২২ মে, ২০২০
  • ৭৫২ Time View

আসন্ন ঈদ-উল-ফিতর ও চলমান করোনা পরিস্থিতির প্রেক্ষাপটে (২২ মে) শুক্রবার র‌্যাব গৃহীত আইনশৃঙ্খলা বিষয়ক নিরাপত্তা ব্যবস্থার বিষয়ে অনলাইন ব্রিফিংয়ে দেশজুড়ে করোনা ভাইরাস সংক্রমণে চলমান সংকট বিবেচনায় এবারের ঈদে বাইরে ঘোরাফেরা নয়, বরং সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।
র‌্যাব ডিজি বলেন, আমরা ঈদ-উল-ফিতর উদযাপন করতে যাচ্ছি একেবারেই ভিন্ন এক প্রেক্ষাপটে, যখন প্রত্যেকটি জেলার মানুষ করোনা আক্রান্ত তখন দেশবাসীকে অনুরোধ করবো ঈদের দিন কেউ যেন অযথা ঘোরাফেরাতে বের না হয়ে আপনারা বাড়ীতে থাকুন আপনাদের জন্য আমরা বাইরে রয়েছি।
র‌্যাব প্রধান বলেন, আমরা প্রত্যেক বছর খোলা আকাশের নিচে ঈদ-উল-ফিতরের নামাজ আদায় করি। কিন্তু এবার করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা মতে মসজিদগুলোতে একটা নির্দিষ্ট সময় বিরতিতে একাধিক ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হবে। এই ঈদের নামাজ ঘিরে অন্য আইন-শৃঙ্খলা বাহিনীর মতো র‌্যাবও নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করেছে। অন্যবার ঈদের নামাজ ঘিরে অল্প সময়ের কঠোর নিরাপত্তা ব্যবস্থা প্রয়োজন হতো। কিন্তু এবার মসজিদে মসজিদে ঈদের নামাজ হওয়ার কারণে দীর্ঘ সময় ধরে নিরাপত্তা ব্যবস্থার প্রয়োজন হবে। সেজন্য মসজিদ কমিটি ও সম্মানিত মুসল্লিদের প্রতি অনুরোধ, আপনারা সামাজিক দূরত্ব বজায় রেখে মসজিদে আসবেন, নির্ধারিত সময় গ্যাপ দিয়ে দ্বিতীয় বা তৃতীয় জামাতের ব্যবস্থা করতে পারবে। এবার ঈদের দিনে বিনোদনের নামে ঘোরাঘুরির বা কোনো বিনোদন কেন্দ্রে দর্শনীয় স্থানে জমায়েত করা যাবে না। বিনোদন কেন্দ্র বা দর্শনীয় স্থানগুলোতে র‌্যাবের নজরদারি থাকবে বলে তিনি জানান।
এছাড়া নাশকতামূলক, উসকানি ও জঙ্গি অপতৎপরতা বন্ধে নজরদারি বাড়ানো হবে এবং ইতিমধ্যে চেকপোস্ট বাড়ানো হয়েছে। র‌্যাবের সাইবার টিম সামাজিক যোগাযোগ মাধ্যম মনিটরিংসহ যাবতীয় সকল ব্যবস্থা জন্য সার্বক্ষণিক র‌্যাব প্রস্তুত রয়েছে।
২০২০,০৫.২২, ২.২৫পিএম



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com