1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১১:০৭ অপরাহ্ন

ঈদ উপহার ভূমিহীন ও গৃহহীন পরিবারে নতুন ঘরে অন্য রকম ঈদ আনন্দ দেবে তাদের।

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ১৯২ Time View

রফিকুল আলম

ঈদ উপলক্ষে অতীতে বিভিন্ন ধরনের উপহার দেয়া হতো অসচ্ছল পরিবারে। এ দৃশ্য পাল্টে দিয়েছেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা। এবার দেয়া হলো সেমি পাকা বসত ঘর ও ভিটি । ঈদ সামনে রেখে ২৬ এপ্রিল গণভবন থেকে ভার্চুয়াল কনফারেন্স থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন পরিবারের মাঝে উপহারের এসব ঘর আনুষ্ঠানিকভাবে তুলে দেন। ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর ঈদ উপলক্ষে প্রধান মন্ত্রী শেখ হাসিনার উপহার পেয়েছেন উপজেলায় তৃতীয় ধাপে ৩৯০ টি পরিবার। নতুন ঘর ও নতুন জায়গা পেয়ে এবারের ঈদটা নতুন ঘরে অন্য রকম আনন্দ দেবে তাদের। ফলে খুশির অন্ত নেই সেসব গৃহহীন পরিবারের মানুষগুলোর।
এ উপলক্ষে ফটিকছড়ি উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদে বীর মুক্তিযোদ্ধা শহীদ জহুরুল হক হল রুমে ২৬ এপ্রিল অনুষ্টিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এইচ এম আবু তৈয়ব।
উপজেলা উপজেলা নির্বাহী অফিসার মো: সাব্বির রহমান সানির সভাপতিত্বে অনুষ্টিত ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) এস এম আলমগীর’র সঞ্চালনায় সভায় আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা,ভাইস চেয়ারম্যান এড. ছালামত উল্লাহ চৌধুরী শাহীন,থানার ওসি কাজী মাসুদ ইবনে আনোয়ার,উপজেলা প্রকৌশলী তন্ময় নাথ , পি আই ও মুহাম্মদ আবুল হোসেন, জনস্বাস্থ্য প্রকৌশলী প্রণবেশ মহাজন, বীর মুক্তিযোদ্ধা খায়রুল বশর চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা বোরহান উদ্দীন চৌধুরী, রোসাংগিরী ইউপি চেয়ারম্যান সোয়েব আল সালেহীন,ভূজপুর ইউপি চেয়ারম্যান ইব্রাহিম তালুকদার,ফটিকছড়ি প্রেসক্লাব সভাপতি সৈয়দ জাহেদুল্লাহ কুরাইশী,পৌর কমিশনার ও ফটিকছড়ি প্রেসক্লাব সাধারণ সম্পাদক রফিকুল আলম । এছাড়া বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, শিক্ষক ও ভূমিহীন ও গৃহহীন পরিবারের সদস্যরা।
ফটিকছড়ির ৩৯০ টি ঘরের মধ্যে ডলু আশ্রয়ণ প্রকল্পে ৩০০টি, দাঁতমারা আশ্রয়ণ প্রকল্পে ৬০টি ও বাগান বাজার আশ্রয়ণ প্রকল্পে ৩০টি ঘর হস্তান্তর করা হবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির রহমান সানি।
উল্লেখ্য দেশের সর্ববৃহত এ উপজেলার উচুঁ নিচু টিলা পাহাড় ঘেষে আকাঁবাকা মেঠো পথের সারি সারি রাবার গাছের দৃশ্য পেরিয়ে নির্মিত আশ্রয়ণ প্রকল্পে লেখা পড়ার পাশাপাশি নতুন মাত্রায় যোগ হলো বিনোদন কেন্দ্র। ফলে দেশ সেরা একটি আশ্রয়ন হবে এটা আশাবাদ।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com