1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন

উপজেলা চেয়ারম্যানের সহযোগীতায় বন্ধ হয়ে প্রাথমিক বিদ্যালয়টি চালু সিন্ধান্ত প্রশাসনের

Reporter Name
  • Update Time : রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০
  • ১৭৬ Time View

প্রদীপ শীল, রাউজানঃ

হলদিয়া ইউনিয়নে বন্ধ হয়ে যাওয়া আবদুল জলিল প্রাথমিক বিদ্যালয়টি আবারো চালু করার সিন্ধান্ত নিয়েছেন উপজেলা প্রশাসন।

১২ সেপ্টেম্বর শনিবার অবকাঠামো গত ভাবে উন্নয়ন প্রকল্প গ্রহন করতে পরিত্যক্ত বিদ্যালয়টি স্থান পরিদর্শন করেছেন উপজেলা চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ, প্রাথমিক শিক্ষা অফিসার আবদুল কদ্দুস, উপজেলা সহকারী প্রকৌশলীসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দরা। উল্লেখ, এলাকার দানশীল ব্যাক্তিত্ব আবদুল জলিল এলাকার শিক্ষা বিস্তারে ৮০ শতক জায়গা দান করে একটি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। বাশেঁর তৈরী স্কুলটি একযুগের বেশী সময় ধরে চালু থাকলেও জমি দানকারী ও স্কুলের প্রতিষ্ঠাতা আবদুল জলিলের মৃত্যু হলে সেইটি বন্ধ হয়ে যায়।

এসময় এলাকার আর কেউ বিদ্যালয় মেরামত ও চালু করতে এগিয়ে আসেনি। বর্তমান সময়ে ঐ এলাকার শিশু শিক্ষার্থীরা প্রায় এক কিলোমিটার পথ অতিক্রম করে বিভিন্ন স্কুলে লেখাপড়া করছেন। ঘন বসতিপূর্ণ এই এলাকায় একটি বিদ্যালয়ের প্রয়োজনীয়তা অনুভব করেন উপজেলা চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দর বাবুল। তিনি রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীকে বিষয়টি অবহিত করেন।

চেয়ারম্যানের অনুরোধে সাংসদ স্কুল প্রতিষ্ঠার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন। নির্বাহী কর্মকর্তা উপজেলা চেয়ারম্যানকে সাথে নিয়ে বন্ধ হয়ে যাওয়া আবদুল জলিল বিদ্যালয়ের খালি জায়গা পরিদর্শন করেন। অচিরেই নতুন ভবনের জন্য মন্ত্রানালয়ে প্রস্তাব পাঠানো হবে বলে তিনি জানান।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com