1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন

একজন নিষ্ঠাবান, মানবিক সফল ইউপি চেয়ারম্যান মো.জসিম উদ্দিন কোম্পানি

Reporter Name
  • Update Time : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৪৮ Time View

ইসমাইল হোসেন সোহাগ, বিশেষ প্রতিনিধি

বান্দরবানের লামা উপজেলার আজিজনগর ইউনিয়ন পরিষদের একজন সফল, জনবান্ধব ও দায়িত্বশীল মানবিক বর্তমান চেয়ারম্যান মুহাম্মদ জসিম উদ্দিন কোম্পানি। তিনি নির্বাচিত হওয়ার পর থেকে ইউনিয়নে বিভিন্ন উন্নয়নমূলক কাজ অব্যাহত রেখে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছেন।

বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত, যুবসমাজ, তারুণ্যের বলিষ্ঠ কন্ঠস্বর, ইউনিয়ন বাসীর প্রিয়মুখ ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং বর্তমান আজিজনগর ইউনিয়ন পরিষদের সফল মানবিক চেয়ারম্যান জননেতা মো.জসিম উদ্দিন কোম্পানি। যুব সমাজের মনিকোঠায় তিনি অপ্রতিরোধ্য চেয়ারম্যান হিসেবে নির্বাচিত, যার পরিপ্রেক্ষিতে তিনি সুন্দর ও সুষ্ঠুভাবে ইউনিয়ন এলাকার উন্নয়নে সরকার ঘোষিত প্রতিটি কার্যক্রম সুন্দর ও সফলভাবে সম্পাদন করতে সক্ষম হয়েছে।

বর্তমান আজিজনগর ইউপি চেয়ারম্যান মো.জসিম উদ্দিন কোম্পানি শুধু নিজ এলাকায় নয়, উপজেলার সর্বসাধারনের কাছে দলমত নির্বিশেষে এক ব্যাপক গ্রহণযোগ্যতা সম্পন্ন ব্যক্তি হিসেবে প্রতীয়মান। তিনি জনসেবা প্রদানের মাধ্যমে একজন সফল জনবান্ধব চেয়ারম্যান হিসেবে এলাকায় অধিষ্ঠিত। এলাকার সার্বিক উন্নয়নে নিজেকে উৎসর্গ করতে চান জনবান্ধব ও বিচক্ষণ এই চেয়ারম্যান জসিম উদ্দিন কোম্পানি।

ইউনিয়নের সার্বিক পরিস্থিতি নিয়ে বর্তমান ইউপি চেয়ারম্যান মো.জসিম উদ্দিন কোম্পানি জানান,
আমি বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত হয়ে আওয়ামীলীগ করে আসতেছি। আর আওয়ামীলীগ হিসেবে বর্তমান বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং পার্বত্য চট্টগ্রামে বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বাবু বীর বাহাদুর উশৈসিং এমপি মহোদয়ের নির্দেশে ইউনিয়ন এবং সাধারণ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি। এই ইউনিয়নকে নিয়ে সর্বদাই উন্নয়নের স্বপ্ন দেখি আমি। আগামীতেও যদি এলাকাবাসী চাইলে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে পুনরায় চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হবো ইনশা-আল্লাহ্। এলাকাবাসীর পাশে পূর্বে ছিলাম এখনও আছি এবং ভবিষ্যতেও থাকবো।

তিনি আরও বলেন, আমার ইউনিয়নটি একটি আদর্শ ইউনিয়ন। ইউনিয়নে নেই কোনো বাল্য বিবাহ, ইভটিজিং এমনকি সন্ত্রাস, জঙ্গীবাদও। আমি যদি মহান আল্লাহর রহমতে আবারো নির্বাচিত হই তাহলে আমার দেয়া সকল প্রতিশ্রুতি পালন করে এই আজিজনগর ইউনিয়নকে একটি আধুনিক ও ডিজিটাল মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তোলার চেষ্টা অব্যাহত রাখবো ইনশা-আল্লাহ্।

ইউনিয়নে বসবাসরত কয়েকজন ব্যক্তির সাথে কথা বলে জানা যায়, চেয়ারম্যান জসিম উদ্দিন কোম্পানি একজন সদালাপী, পরিশ্রমী এবং এলাকার উন্নয়নে যথেষ্ট নিবেদিত। এই ইউনিয়নে প্রতি বছরই শিক্ষার হার আনুপাতিক হারে বাড়ছে। ইউনিয়নটিতে শিক্ষা ব্যবস্থা, স্বাস্থ্যসেবা থেকে শুরু করে সরকার ঘোষিত সকল প্রকার সুবিধাদি পাচ্ছেন ইউনিয়নে বসবাসকৃত সর্বসাধারণ। সম্প্রতি এলাকায় বর্তমান সরকার বিরোধী কিছু দুষ্কৃতিকারী আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যানের ভাবমূর্তি ক্ষুন্ন করতে বিভিন্ন এলোমেলো কর্মকান্ড করে বেড়াচ্ছে, যা সম্পূর্নরুপে ভিত্তিহীন, বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত বলে মনে করেন এলাকাবাসী।

এছাড়াও গ্রাম পুলিশ কমিটি রয়েছে ইউনিয়নটিতে, যারা সার্বক্ষনিক এলাকার আইন-শৃংখলা রক্ষায় এবং জনগনের সেবায় কাজ করে যাচ্ছে। প্রতিমাসে মাসিক সভা অনুষ্ঠিত হয়, যেখানে এলাকার সার্বিক উন্নয়নে নানা বিষয়ে আলোচনা হয়ে থাকে। বিশেষ করে অনলাইনে জন্ম নিবন্ধন ও বাল্যবিবাহ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি, ইভটিজিং বন্ধে কার্যকরী ব্যবস্থা গ্রহনে প্রয়োজনীয় ভূমিকা পালন করেন এই ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন কোম্পানি। গুরুত্বপূর্ণ প্রতিটি মাসিক এ সভায় সভাপতিত্ব করেন চেয়ারম্যান নিজেই।
অনুসন্ধানে দেখা যায়, আজিজনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন কোম্পানি দলমত নির্বিশেষে সকলের কাছে বড়ই আস্থাভাজন।

ইউনিয়নের বিভিন্ন এলাকার লোকজনের সাথে কথা বলে জানা যায়, আজিজনগর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান জসিম উদ্দিন কোম্পানি একজন ভালো মনের মানুষ। তাঁর মাঝে নেই কোনো অহংকার। বর্তমান মহামারী করোনা ভাইরাস সময় এলাকায় বিভিন্ন গরীব অসহায় মানুষের মাঝে সরকারি বরাদ্দ পাশাপাশি ব্যক্তিগত তহবিল থেকে ত্রান সামগ্রী বিতরণ করছেন। এমনকি রাতের অন্ধকারে নিজে ত্রানের বস্তা কাঁদে করে নিয়ে মানুষের ঘরে ঘরে পৌঁছায়ে দিয়েছেন এমন নজিরও রয়েছে। আমাদের বর্তমান চেয়ারম্যান জসিম উদ্দিন কোম্পানি অনেক ভালো একজন মানুষ। আগামী ইউপি নির্বাচনেও মো. জসিম উদ্দিন কোম্পানিকে ইউনিয়ন বাসী সবাই মিলে পুনরায় চেয়ারম্যান পদে নির্বাচিত করবো ইনশা-আল্লাহ্।

পরিশেষে এই সফল, জনবান্ধব আপোষহীন চেয়ারম্যান মো. জসিম উদ্দিন কোম্পানি জানান, সকলের আন্তরিক দোয়া ও নিরলস ভালোবাসায় ইউনিয়নের সার্বিক উন্নয়ন অব্যাহত আছে এবং আগামীতেও থাকবে ইনশা-আল্লাহ্।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com