1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন

ঐতিহাসিক চুনতী ১৯ দিনব্যাপী ৫১তম মাহ্ফিলে সীরতুন্নবী(সঃ)এর উপ-কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১
  • ২৫৩ Time View

ইসমাইল হোসেন সোহাগ, বিশেষ প্রতিনিধি

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতীর অলিকুল শিরোমনি আশেকে রাসূল হযরত আলহাজ্ব শাহ্ মাওলানা হাফেজ আহমদ (রাহ্: আ:) শাহ্ ছাহেব কেবলা (রহঃ) এর প্রবর্তিত ঐতিহাসিক ১৯ দিনব্যাপী ৫১তম মাহ্ফিলে সীরতুন্নবী (সঃ) এর উপ-কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

২৪ সেপ্টেম্বর”২০২১ইং শুক্রবার সকাল ১০টার দিকে চুনতী সীরত ভবনে এ সমন্বয় সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআনে পাক হতে তেলাওয়াত পাঠ করেন অফিস সহকারী মাওলানা আব্দুল মন্নান ও নাতে রাসূল (স:) পাঠ করেন মুহাম্মদ মাওলানা জামাল উদ্দীন।

আগামী ১৮ই অক্টোবর”২০২১ইং থেকে ৫ই নভেম্বর পর্যন্ত শুরু হতে যাচ্ছে ৫১তম ১৯ দিনব্যাপী সীরতুন্নবী (স:) মাহফিল। এবারে মাহফিলের বাজেট নির্ধারণ করা হয়েছে ২ কোটি ৭৫ লক্ষ ৪৯ হাজার টাকা।

উক্ত সমন্বয় সভায় গত বছরের মাহফিলের আয়-ব্যয়ের হিসাব-নিকাশ ও আসন্ন মাহফিলের বাজেট পেশ করেন হযরত শাহ্ ছাহেব কেবলার দৌহিত্র ও উপ-কমিটির প্রধান সমন্বয়কারী হযরত মাওলানা আব্দুল মালেক ইবনে দিনার নাজাত। এসময় তিনি সবার আন্তরিক দোয়া ও সহযোগীতা কামনা করেন।
কারণ গত বারের বাজেট চেয়ে এবারের মাহফিলের খরচ অনেক বেশী। তাই সবার সহযোগীতা প্রত্যাশা করেন।

অনুষ্ঠানে মুতাওয়াল্লি কমিটির সভাপতি ও মরহুম শাহ্ সাহেব কেবলার দৌহিত্র মাওলানা হাফিজুল ইসলাম আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এবং শাহ্ ছাহেব কেবলার দৌহিত্র শাহ্জাদা তৈয়বুল হক বেদার-এর সঞ্চালনায় উদ্ভোধনী বক্তব্য রাখেন চুনতী হাকিমিয়া কামিল (এম,এ) মাদ্রাসার সম্মানিত অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা হাফিজুল হক নিজামী।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মো. জাহেদুল রহমান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, আব্দুল হাকিম, মুহাম্মদ হারুনুর রশিদ, আলহাজ্ব জাফর আহমদ, হযরত শাহ্ ছাহেব কেবলার দৌহিত্র মো. আবরারুল হক মুকুট, মুহাম্মদ নুরুচ্ছাফা, লোহাগাড়া উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মাস্টার মিয়া মুহাম্মদ ফারুখ, মাস্টার আব্দুল গফুর, আলহাজ্ব মুহাম্মদ শফি, নির্বাহী কমিটির প্রতিনিধি চট্টগ্রাম থেকে কাজী আরিফুল ইসলাম, চুনতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন জনু, বড়হাতিয়ার ইউপি চেয়ারম্যান মুহাম্মদ জুনাইয়েদ, কলাউজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ, মাস্টার আব্দুস সালাম, মাস্টার মো. এহেসানুল হক, মাস্টার নাছির উদ্দীন, আবুল কালাম, মো. সেলিম উদ্দিন, মাওলানা আব্দুল করিম, আবুল হাসেম, বাহাদুর চৌধুরী, আকতার হোসাইন, ডাঃ মো.আনোয়ার হোসেন সহ আরও অনেকেই।

সভার শেষে মিলাদ ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা জাফর সাদেক ইকবাল।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com