1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ২৯ মে ২০২৪, ১১:২৮ অপরাহ্ন

খাগরিয়ায় খাজনায় জায়গা বসবাস করতে দেওয়ায় না উঠার প্রতিবাদে সংবাদ সম্মেলন

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
  • ১৪ Time View

সাতকানিয়া উপজেলার খাগরিয়া ইউনিয়নের খাগরিয়া মাইজপাড়া এলাকার খাজনায় মৌখিকভাবে জায়গায় বসবাস করতে দেওয়ার পর প্রয়োজনে জায়গা থেকে উঠতে বলায় মামলা,হামলা, প্রাণনাশের হুমকি ও জায়গা ফেরত চেয়ে প্রশাসনের হস্তক্ষেপ এবং প্রতিকার চেয়ে ১৩ মে ( সোমবার) সকাল ১১টায় দোহাজারীর একটি রেষ্টুরেন্টে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে ভুক্তভোগী পরিবার।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য ভুক্তভোগী পরিবারের পক্ষে নুর মোহাম্মদ উল্লেখ করেন, তার পিতা মরহুম মনির আহমদ জীবত থাকা অবস্থায় বিগত ৩৬ বছর আগে আবুল কালাম ও দিল মোহাম্মদ গংকে মৌখিকভাবে তিন গন্ডা জায়গায় বসবাস করতে দেয়। পরবর্তীতে জায়গা প্রয়োজন হলে নুর মোহাম্মদের পিতা মৃত মনির আহমদ বিগত ১২ বছর আগে দিল মোহাম্মদ ও আবুল কালামকে মৌখিকভাবে বলার পরও জায়গা থেকে সরে না যাওয়ায় সামজিকভাবে বার বার শালীশি বৈঠক করার পরও বিবাদীরা কোন বিচার-শালিস মানছিল না।

বিভিন্ন জায়গায় শালিশ দেওয়ায় আমার পিতা মরহুম মনির আহমদকে ২০১৪ সালে প্রকাশ্যে রাস্তায় মারধর করে গুরুত্বর আহত করেন। এ ঘটনায় আদালতে মামলা দায়ের করলে আদালত তা আমলে নিয়ে বিবাদী আবুল কালাম, দিল মোহাম্মদ ও ফয়সালকে সাজা প্রদান করেন। তাদের অত্যাচারে আমার পিতা সহ্য করতে না পেরে টেনশেনে ২০২২ সালের নভেম্বর মাসে মারা যায়। এরপরও বিভিন্ন সময় জায়গা না দেওয়ার জন্য নারী নির্যাতন মামলাসহ বিভিন্ন ধরণের মামলা দিয়ে আমাকে ও আমার পরিবারে হয়রানী এবং প্রাণ নাশের হুমকি দিচ্ছে। এদিকে ২০২৩ সালের ডিসেম্বর মাসে আদালত বন্ধ থাকাকালে জোরপূর্বক ওই জায়গায় ঘর বাঁধতে চাইলে উক্ত জায়গার উপর আদালত ১৪৫ ধারা জারী করেন।

গত ৮ মে সকাল ৮টায় নিষেধাজ্ঞা অপেক্ষা করে ঘর বাঁধতে চাইলে আমরা বাঁধা দিলে প্রতিপক্ষের সন্ত্রাসী বাহেনী নিয়ে বিবাদীরা আমাকে মারধর করার চেষ্টা করে আমার পরিবারকে অবরোরুদ্ধ রাখে এবং বাড়ীর গেইট ভাংচুর করেন। তখন ৯৯৯ ফোন করলে সাতকানিয়া থানা পুলিশ আমাকে ও পরিবারকে উদ্ধার করেন। এ ঘটনায় কোন প্রতিকার না পেয়ে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করে সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, রাবেয়া বেগম, পিংকি আক্তার, রেজিয়া সোলতানা, আবুল কাশেম।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com