1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৭ অপরাহ্ন

গণ-বিজ্ঞপ্তি জারি- রাউজান পৌর নির্বাচন ২৮ ফেব্রুয়ারী ও দাখিল ২ ফেব্রুয়ারী

Reporter Name
  • Update Time : বুধবার, ২০ জানুয়ারি, ২০২১
  • ১১৬ Time View

প্রদীপ শীল, রাউজানঃ

রাউজান পৌসভা নির্বাচন সু-সম্পন্ন করতে গণ-বিজ্ঞপ্তি জারি করেছেন রাউজান উপজেলা রিটানিং অফিসার ও নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ। গতকাল ২০ জানুয়ারি নির্বাচন কমিশনের স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা ২০১০ এর ১০ অনুয়ায়ী পৌরসভার মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সিলর পদে নির্বাচনের সময় সূচী ধার্য করে এই প্রজ্ঞাপন জারি করা হয়।

গণ-বিজ্ঞপ্তিতে জানা গেছে, আগামী ২ ফেব্রæয়ারী মঙ্গলবার মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। মনোনয়নপত্র বাছাই ৪ ফেব্রুয়ারী বৃহস্পতিবার, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১১ ফেব্রæয়ারী বৃহস্পতিবার ও ভোট গ্রহণ ২৮ ফেব্রæয়ারী রবিবার।

রাউজান উপজেলা রিটানিং অফিসার ও নির্বাহী কর্মকর্তা জোনায়েত কবির সোহাগ বলেন, ‘ইভিএম’ এর মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। পৌর নির্বাচন অবাধ, নিপপেক্ষ ও সুষ্টু করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হবে। ভোটারা পছন্দের প্রার্থীকে ভোট প্রদানে ইবিএম পদ্ধিতি ব্যবহার করা হবে। এখানে কোন প্রকার অনিয়ম করার সুযোগ নেই। রাউজান পৌর এলাকায় শান্তিপূর্ণ ও সহ-অবস্থান বিরাজ করছে। কোন ধরনের বিশৃঙ্খলা হলে তাৎক্ষনিক আইননগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, ১৯৯৮ সালে তৎকালীন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মরহুম শফিকুল ইসলামে চৌধুরী বেবীকে প্রশাসক নিযুক্ত করে রাউজান পৌরসভা গঠিত হয়। প্রথম নির্বাচনে পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হয় সাবেক ছাত্রনেতা দেবাশীষ পালিত। দ্বিতীয় নির্বাচনে মেয়র নির্বাচিত হয় বিএনপির মনোনীত মরহুম আবদুল্লাহ আল হাসান। তৃতীয় মেয়াদে পূনরায় নির্বাচিত হয় আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী জেলা আওয়ামীলীগ নেতা দেবাশীষ পালিত। রাউজান পৌরসভার জম্মলগ্ন থেকে ৪র্থ বারের মতো নির্বাচনের তফসিল ঘোষনা করলো নির্বাচন কমিশন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com