1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন

গাউসুল আজম হযরত সৈয়দ আহমদ উল্লাহ মাইজভান্ডারী (কঃ)’র ১১৮ তম পবিত্র ওরশ শরীফ আখেরী মোনাজাতের মাধ্যমে সম্পন্ন ।।

Reporter Name
  • Update Time : বুধবার, ২৪ জানুয়ারি, ২০২৪
  • ১০৮ Time View

রফিকুল আলম :

ত্বরিকা-ই-মাইজভান্ডারীয়ার প্রবর্তক গাউসুল আজম হযরত মাওলানা শাহ্সূফি সৈয়দ আহমদ উল্লাহ মাইজভান্ডারী (কঃ)’র ১১৮ তম পবিত্র ওরশ শরীফ বুধবার ২৪ জানুয়ারী ২০২৪ ইং ১০ মাঘ ১৪৩০ বাংলা মাইজভান্ডার দরবার শরীফে লাখো আশেকান ভক্তের অংশ গ্রহনে আখেরী মেনাজাতের মাধ্যমে পবিত্র ওরশ শরীফের প্রধান দিবস সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার মাইজভান্ডার দরবার শরীফের গাউছিয়া রহমান মঞ্জিল বিভিন্ন কর্মসূচী পালন করেন। কর্মসূচীর মধ্যে ছিল খতমে কোরআন, খতমে গাউছিয়া শরীফ, রওজায় গিলাফ চড়ানো,পুস্পস্তবক অর্পন, জীবন দর্শনের ওপর আলোচনা,ওয়াজ-মিলাদ, আখেরী মোনাজাত ও তবারুক বিতরণ।

ওরশ শরীফ উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত হতে আশেকান ও ভক্তরা বিভিন্ন ধরনের হাজারো যানবাহন যোগে প্রচন্ড শীতকে উপেক্ষা করে দরবার শরীফে সমবেত হয়। পদব্রজে মাইজভান্ডার-নাজিরহাট সড়ক সহ সর্বত্র জুড়ে সন্ধ্যার দিকে নানা প্রকারের বাদ্যবাজনা নিয়ে উৎসব মূখর পরিবেশে লাখো ভক্তের মিলন ঘটে। মাইজভান্ডার পৌঁছে ভক্তরা সকল রওজায় জেয়ারত,কোরআন তেলওয়াত,জিকির ও দরুদ পাঠ করে মনোবাসনা পূরণের জন্য ফরিয়াদ করতে দেখা যায়।

তাছাড়া আগত আশেকানে ভক্তরা গাউছিয়া রহমান মঞ্জিলের পূর্ব বাড়ীতে সাজ্জাদানশীন শাহ ছূফি মাওলানা ছৈয়দ মুজিবুল বশর আল-হাছানী আল-মাইজভান্ডারী (ম:জি:আ:) সাথে সাক্ষাতের জন্য দীর্ঘ লাইনে ভক্তদের উপচে পড়া ভীড় সামাল দিতে শত শত সেচ্ছা সেবক দায়িত্ব পালন করেন। দিন ব্যাপী কর্মসূচি শেষে বিশ্বের সকল উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে আখেরী মোনাজাত পরিচালনা করেন, গাউছিয়া রহমান মঞ্জিলের বর্তমান সাজ্জাদানশীন শাহ ছূফি মাওলানা ছৈয়দ মুজিবুল বশর আল-হাছানী আল-মাইজভান্ডারী (ম:জি:আ:)। এদিকে ওরশ শরীফ সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, থানা পুলিশ,নাজিরহাট হাইওয়ে পুলিশ, গাউছিয়া রহমান মঞ্জিলের সেচ্ছা সেবক সহ আইন শৃঙ্খলা রক্ষায় কাজ করেছেন বলে জানান মঞ্জিলের ব্যবস্থাপক মুহাম্মদ কামাল উদ্দীন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com