1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:৫০ পূর্বাহ্ন

গৌড়স্থান নয়াপাড়া ইসলামী মানব কল্যাণ সংস্থা’র উদ্যোগে সীরাতুন্নবী (সঃ) মাহফিল অনুষ্ঠিত

Reporter Name
  • Update Time : সোমবার, ১৭ জানুয়ারি, ২০২২
  • ৩ Time View

ইসমাইল হোসেন সোহাগ, বিশেষ প্রতিনিধি

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ৭নং পুটিবিলা ইউনিয়নের ঐতিহাসিক মানবতার সংগঠন “গৌড়স্থান নয়াপাড়া ইসলামী মানব কল্যাণ সংস্থা” এর উদ্যোগে দ্বিতীয় তম বিশাল সীরাতুন্নবী (সঃ) মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মাহফিল পরিচালনা কমিটির সভাপতি ও অত্র সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আখতারুজ্জামান এর পরিচালনায় এবং এলাকাবাসী ও প্রবাসী ভাইদের আন্তরিক সহযোগীতায় ইসলামী জীবন গড়ার লক্ষ্য উদ্দেশ্য নিয়ে এ সীরাতুন্নবী (সাঃ) মাহফিলের আয়োজন করা হয়।

উক্ত মাহফিলে সভাপতিত্ব করেন বিশিষ্ট সমাজসেবক ও গৌড়স্থান নয়াপাড়া জামে মসজিদের সভাপতি আহমদ হোসাইন ও অত্র মসজিদের সম্মানিত খতিব, প্রবীন শিক্ষক হাফেজ আলী আহমদ সাহেব।

উক্ত মাহফিলে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন,
মাদারীপুরের সাহেব রামপুর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও জাবালেনুর মডেল মাদ্রাসার সম্মানিত প্রিন্সিপাল হযরত মাওলানা মুফতী আব্দুল্লাহ আল মামুন সাহেব। প্রধান আকর্ষণ হিসেবে ছিলেন চট্টগ্রামের বায়েজিদ থানার অন্তর্গত মুহাম্মদ নগর বায়তুর নুর জামে মসজিদের সম্মানিত খতিব হযরত মাওলানা এম শরীয়ত উল্লাহ জিহাদী সাহেব।

বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, লোহাগাড়া উপজেলার মধ্যম আমিরাবাদ বায়তুশ শরফ জামে মসজিদের সম্মানিত খতিব হযরত মাওলানা নেজাম উদ্দিন জাফরী সাহেব, সড়াইয়া বাইতুস সালাম জামে মসজিদের সম্মানিত খতিব মাওলানা দেলোয়ার হোসাইন সাহেব, গৌড়স্থান নয়াপাড়া ইসলামী কিন্ডার গার্ডেন এর পরিচালক ও প্রধান শিক্ষক মাওলানা আখতারুজ্জামান সাহেব।

মাহফিলে বর্তমান সমাজে যুবকদের সামাজিক অবক্ষয় হওয়ার পিছনে কারন হিসেবে উলেখ্য করে বক্তারা বলেন, বর্তমান তরুন ও যুবসমাজ আজ ইসলাম থেকে অনেক দূরে। আল্লাহ ও রাসূলের দেখানো পথে চলতে হবে আমাদের সবাইকে। তবেই সুন্দর সুশীল সমাজ কায়েম হবে। মানুষের প্রতি মানুষের মহব্বত তৈরী করতে হলে অবশ্যই ইসলামিক আদর্শে নিজের জীবন গড়ে তুলতে হবে বলেও জানান বক্তারা।

আমন্ত্রিত মেহমানের মধ্যে উপস্থিত ছিলেন, প্রবীন মুরব্বি আলহাজ্ব আব্দুল কাদের, মুন্সী আব্দুল মোতালেব, মাস্টার মোঃ ইলিয়াস, আইয়ুব সিকদার,
বিশিষ্ট সমাজসেবক মোঃ সাহেব মিয়া, বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার লোহাগাড়া উপজেলা শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম ডলা, সাবেক পুটিবিলা ইউনিয়ন তাঁতীলীগের সহ-সভাপতি দিদারুল আলম, প্রবাসী জালাল আহমদ, হাফেজ মুহাম্মদ শেখ আহমদ, যুবলীগ নেতা মোঃ শহিদুল ইসলাম, প্রবাসী সাহাব উদ্দিন, মোঃ রুকুনুজ্জমান, মোঃ ইয়াছর, মোঃ নাঈম, মোঃ জাহেদ, মোঃ শাহাদাত হোসেন, মোঃ লিয়াকত, মোঃ তফসির, মোঃ শহিদ, মোঃ ওয়াজেদ, সংগঠনের সকল নেতৃবৃন্দ’রা সহ আরও অনেকেই।

মাহফিলের শুরুতে পবিত্র কোরআন পাক হতে তেলওয়াত করেন হাফেজ মুহাম্মদ তারেক। না’তে রাসুল (সঃ) পাঠ করেন শিল্পী মোহাম্মদ মিশকাত এবং মোঃ তফসির।

মাহফিলের শেষে সমাজ, দেশ ও জাতির জন্য বিশেষ মোনাজাত ও তবারুকের ব্যবস্থা করা হয়।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com