1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০১:৫৪ পূর্বাহ্ন

চন্দনাইশের বাগিচাহাটে পূর্ণাঙ্গ ইসলামী শরি’আহ ভিত্তিক ব্যাংকিং সেবায় স্টান্ডার্ড ব্যাংকের যাত্রা শুরু

Reporter Name
  • Update Time : রবিবার, ৩ জানুয়ারি, ২০২১
  • ২২৪ Time View

৩ জানুয়ারি,২০২১ এম.শাহজাহান চন্দনাইশ,

চট্টগ্রাম। বেসরকারি খাতের স্টান্ডার্ড ব্যংক লিঃ বাগিচা হাট শাখায় সারা দেশের ন্যায় পূর্ণাঙ্গ ইসলামি ধারার ব্যাংকিং সেবা চালু হয়েছে। এ উপলক্ষ্যে বাগিচা হাট শাখায় পবিত্র কোরান খতম,দোয়া মাহফিল এবং স্থানীয় ব্যাবসায়ী সহ বিভিন্ন শ্রেণি পেশার গ্রাহকদের সঙ্গে স্বাস্থ্য বিধি মেনে মতবিনিময় অনুষ্ঠিত হয়। শাখা ব্যবস্থাপক শাসন বড়ুয়া উপস্থিত অতিথি গণকে নিয়ে কেক কেটে ইসলামিক ব্যাংকিংয়ের শুভ সূচনা করেন। বাংলাদেশ ব্যাংক এ নিয়ে পৃথক দুটি প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পয়লা জানুয়ারি থেকে স্ট্যান্ডার্ড ব্যাংককে পূর্ণাঙ্গ ইসলামি ধারার ব্যাংকে রূপান্তর করা হলো। আর এনআরবি গ্লোবাল ব্যাংকের নাম পরিবর্তন করে ‘‌গ্লোবাল ইসলামী ব্যাংক লিমিটেড’ করা হয়েছে। এনআরবি গ্লোবাল ব্যাংক ছিল প্রবাসীদের উদ্যোগে গঠিত একটি ব্যাংক। বর্তমানে ব্যাংকটি এস আলম গ্রুপের নিয়ন্ত্রণে। আর এখন এনআরবি নামটিও ব্যাংকটি থেকে বাদ পড়ছে। আর দ্বিতীয় প্রজন্মের ব্যাংক হিসেবে স্ট্যান্ডার্ড ব্যাংক ১৯৯৯ সালের ৩ জুন কার্যক্রম শুরু করে। সারা দেশে ব্যাংকটির রয়েছে ১৩৮টি শাখা। স্ট্যান্ডার্ড ব্যাংকের প্রায় ৭ লাখ গ্রাহক।

গত সেপ্টেম্বর পর্যন্ত ঋণ ছিল ১৫ হাজার ৭৮৯ কোটি টাকা। চলতি বছরের শুরুতে পুরোপুরি ইসলামি ধারার ব্যাংকে রূপান্তরিত হওয়ার অনুমতি পায় এনআরবি গ্লোবাল, স্ট্যান্ডার্ড ও যমুনা ব্যাংক। এ নিয়ে দেশে এখন ইসলামি শরি’আহ ভিত্তিক সেবা দানকারী ব্যাংকের সংখ্যা হবে ১১টি। স্টান্ডার্ড ব্যাংক বাগিচা হাট শাখার ব্যবস্থাপক শাসন বড়ুয়া উপস্থিত গ্রাহকদের জনপ্রিয় শরি’আহ ভিত্তিক ব্যাংকিং সেবার উপর বিস্তারিত জানান এবং নতুন সেবাটি গ্রহণ ও উপভোগ করার আহবান জানান।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com