1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:১৯ পূর্বাহ্ন

চন্দনাইশে অসহায় পরিবারের সংবাদ সম্মেলন

Reporter Name
  • Update Time : বুধবার, ১১ আগস্ট, ২০২১
  • ১৬৮ Time View

চন্দনাইশ প্রতিনিধি


চন্দনাইশ উপজেলার চর বরমা এলাকার এক পরিবারকে জরাজীর্ণ বসতঘর ভেঙ্গে টিনের ঘর নিমার্ণ করতে প্রভাবশালী আবদুল মজিদ ও তার পরিবারকর্তৃক বাঁধা দেওয়ার প্রতিবাদে চরবরমাস্থ নিজ বাসভবনে পাশে ১১ আগষ্ট (বুধবার) সকাল ১০টায় সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী অসহায় পরিবার।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য রেজাউল করিম বলেন, বিগত ২০ বছর আগে শঙ্খ নদীর গর্ভে তাদের ভিটেবাড়ী তলিয়ে গেলে স্থানীয় বর্গা চাষী মৃত আবদুল হামিদের পুত্র আবদুল মজিদের কাছ থেকে বসত ভিটার জন্য ৫০ হাজার টাকা দিয়ে ঘর নিমার্ণের জন্য বন্ধক নেই। পরবর্তীতে মজিদের কাছ থেকে সে জায়গা ক্রয় করার প্রস্তাব দিলে বলেন ষ্ট্যাম্পের মাধ্যমে জায়গা বিক্রি করতে পারবে, তবে রেজিষ্ট্রেরী দিতে পারবে না।

পরবর্তীতে স্থানীয়দের সহযোগীতায় জায়গার প্রকৃত মালিক থেকে গত ৫ বছর আগে উচিত মূল্যে দিয়ে জায়গাটি ক্রয় করে নামজারী খতিয়ান সৃজন করে বসবাস করে আসছে। বর্তমানে কাঁচা বসতঘরটি জরাজীর্ণ হয়ে পড়ায় গত ৬ আগে ঘরটি টিন দিয়ে সংস্কার করার জন্য বাঁশ,গাছ,টিন,বাটামসহ বিভিন্ন নিমার্ণ সামগ্রী নিয়ে আসলে আবদুল মজিদ ও তার পরিবারের লোকজন বসতঘর সংস্কারে বাঁধা দেয় এতে প্রায় আড়াই লক্ষ টাকার বসতঘর সংস্কারের সরঞ্জাম নষ্ট হয়ে যাচ্ছে।

এমতাবস্থায় কয়েকবার আবদুল মজিদ তার সন্ত্রাসী লোকজন দিয়ে প্রাণে মারার চেষ্টা করায় বসত ছেড়ে তার বড় ভাই শ্বাশুড় বাড়ীতে চলে গেছেন। এছাড়া আবদুল মজিদ বন্ধকের ৫০ হাজার টাকা ফেরত দেওয়া তো দুরেরর কথা আরো ৫০ হাজার টাকা দাবী করছেন। সমাজের কোন কথায় প্রভাবশালী আবদুল মজিদ কর্ণপাত না করায় গত ১০ আগষ্ট চন্দনাইশ থানায় একটি অভিযোগও দায়ের করেছে বলে জানান। তাই তিনি জরাজীর্ণ বসত ঘর পূনঃ নিমার্ণসহ পরিবার-পরিজন নিয়ে বসবাস করার জন্য প্রশাসনসহ সকলের হস্তক্ষেপ কামনা করেছেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, নন্না মিয়া, মনজুরা বেগম, সফিয়া খাতুন প্রমুখ।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com