1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:৩১ পূর্বাহ্ন

চন্দনাইশে চতুর্থ দফায় অরো ২টি অবৈধ ইটভাটা গুড়িঁয়ে দিয়েছে প্রশাসন

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১
  • ০ Time View



চন্দনাইশে হাইকোর্টের নির্দেশে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে এ অভিযান চালিয়ে চতুর্থ বারের মত চন্দনাইশ উপজেলার কাঞ্চনাবাদ ইউনিয়নের কাঞ্চননগর পূর্ব এলাহাবাদ চা বাগান এলাকায় ২ মার্চ সকালে আরো ২টি অবৈধ ইটভাটা গুড়িঁয়ে দিয়েছে প্রশাসন। ইটভাটাগুলো হল, শাহ্ আমানত ব্রিকস (বিবিসি) ও মেসার্স এমএইচওয়াই ব্রিকস।

এছাড়া ভকু মেশিন ও ফায়ার সার্ভিস এবং আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালতের চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী এর নির্দেশে ইটভাটার কাঁচা ইট ফায়ার সার্ভিসের কর্মীরা পানি দিয়ে ধ্বংস করে।

ইট পোড়াবার জন্য সাঁজিয়ে রাখা পুরো ভাটা ভেকু মেশিন দিয়ে গুঁড়িয়ে দেয়া হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী’র নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রামের পরিদর্শক নুর হাসান সজীবসহ র‌্যাব-৭, জেলা ও থানা পুলিশ, আনসার ও ফায়ার সার্ভিসের কর্মী , পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের কর্মকর্তা ও চন্দনাইশ কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী সাংবাদিকদের জানান, পরিবেশ অধিদপ্তরের তথ্য অনুযায়ী চন্দনাইশে মোট ৩২ টি ইটভাটা রয়েছে।

এরমধ্যে শুধু ৫টির পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র রয়েছে। বাকি ২৭টিতে ছাড়পত্র নেই। অভিযানে অবৈধ ২টি ইটভাটা ধ্বংস করা হয়েছে। পর্যায়ক্রমে সবগুলো ইটভাটা ভেঙ্গে দেয়া হবে। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন ২০১৩ অনুযায়ী জেলা প্রশাসন কার্যালয়ের লাইসেন্স, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র, বন বিভাগের ছাড়পত্র প্রয়োজন হয়। কিন্তু তারা এসব আইনকে অমান্য করে এ অবৈধ ইটভাটাগুলো স্থাপন করেছে। যার ফলে সরকারী নির্দেশনা অনুযায়ী ইটভাটাগুলো ধংস করা হচ্ছে এবং এ অভিযান বিভিন্ন উপজেলার অবৈধ ইটভাটার বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালিত হবে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com