1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন

চন্দনাইশে প্রধানমনন্ত্রীর উপহার ঘর ও জমির দলিল পেল আরও ৬৫ পরিবার

Reporter Name
  • Update Time : বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ৯৮ Time View


চন্দনাইশ প্রতিনিধি


‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ৪র্থ পর্যায়ে সারাদেশের ন্যায় বুধবার সকালে ভার্চুয়াল মিটিংয়ের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনের পর চন্দনাইশেও ৬৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করা হয়েছে।

উপজেলার কাসেম মাহবুব উচ্চ বিদ্যালয় হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাহমুদা বেগম। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর দেওয়া ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. নজরুল ইসলাম চৌধুরী।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চন্দনাইশ পৌরসভার মেয়র মোঃ মাহাবুবুল আলম খোকা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিমরান মোহাম্মদ সায়েক, চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আনোয়ার হোসেন, ইউপি চেয়ারম্যান আমিন আহমেদ চৌধুরী রোকন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ফজলুল করিম, উপজেলা প্রকৌশলী মো. জুনাইদ আবছার চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. রিয়াদ হোসেন, উপজেলা রিসোর্স সেন্টারে ইন্সট্রাক্টর আকতার সানজিদা জাফর পপি প্রমুখ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, মুজিববর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের চতুর্থ পর্যায়ের সারাদেশের সাথে একযোগে চন্দনাইশ উপজেলায় মোট ৬৫টি বসতঘর হস্তান্তর করা হয়েছে । এ নিয়ে চন্দনাইশ উপজেলার ২টি পৌরসভা ও ৮ ইউনিয়নে মোট ২০১ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমিসহ বসতঘর হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

৪র্থ পর্যায়ে হাশিমপুর আশ্রয়ণ প্রকল্পে ৪০ টি এবং কাঞ্চনাবাদ আশ্রয়ণ প্রকল্পে ২৫টি ঘর নির্মাণ করা হয়েছে। যা প্রতিটি ঘর নির্মাণে বরাদ্দ ছিল ২ লক্ষ ৮৪ হাজার ৫ শত টাকা ব্যায়ে ভূমিহীন ও গৃহহীনদের জন্য সেমিপাঁকা ঘর নির্মাণ করা হচ্ছে। ২ শতাংশ জমির উপর নির্মিত বাড়িটিতে থাকছে প্রতিটি ঘরে ২টি শয়নকক্ষ,১টি করে বারান্দা, রান্নাঘর ও বাথরুমসহ নানা সুযোগ-সুবিধা।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com