1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন

চন্দনাইশে বনবিভাগের উদ্যোগে ৫ হাজার চারা বিতরণ

Reporter Name
  • Update Time : সোমবার, ১০ আগস্ট, ২০২০
  • ২০৬ Time View

চাটগাঁইয়া খবর প্রতিবেদক

‘মুজিববর্ষের আহ্বান, লাগাই গাছ বাড়াই বন’ এই প্রতিপাদ্য নিয়ে সারা দেশে একসাথে পালিত হচ্ছে বৃক্ষরোপণ কর্মসূচি। তারই ধারাবাহিকতায় চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের দোহাজারী রেঞ্জের উদ্যোগে ১০ আগষ্ট সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস প্রাঙ্গণে জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব মোকাবেলায় সারাদেশ ব্যাপী ব্যাপক বনায়নের লক্ষ্যে চারা উত্তোলন (৩য় পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় সংসদীয় আসন, চট্টগ্রাম-১৪ এর অনুকূলে বরাদ্দকৃত ৫হাজার চারা বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ইমতিয়াজ হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) নিবেদিতা চাকমা, দোহাজারী রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মোঃ জসীম উদ্দীন এলাহী,উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) হাসান আল মামুন প্রমুখ।

চন্দনাইশ উপজেলা নিবার্হী অফিসার ইমতিয়াজ হোসেন বলেন, প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে প্রত্যেক নাগরিকই এই কর্মসূচি যথাযথভাবে পালনে এগিয়ে আসবেন।

বস্তুত ফলদ, বনজ ও ভেষজ- এ তিন ধরনের বৃক্ষরোপণের যে তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী, তা শুধু আর্থিকভাবেই দেশের জন্য ফলপ্রসূ হবে না, সারা দেশে সবুজ বেষ্টনী গড়ে তোলার ক্ষেত্রেও সহায়ক হবে।

দেশে বায়ুদূষণ থেকে শুরু করে নানা ধরনের দূষণ বিরাজ করছে। সারা দেশে সবুজ বেষ্টনী গড়ে তুলতে পারলে এসব দূষণ থেকে মুক্ত হওয়ার সুযোগ সৃষ্টি হবে। তাই আমরা সবাই একটি করে গাছ লাগাই এবং দেশকে প্রাকৃতিক পরিবেশ রক্ষা করতে এগিয়ে আসি।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com