1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন

চন্দনাইশে বৈদেশিক কর্মসংস্থানের দক্ষতার লক্ষ্যে সচেতনতা সেমিনার

Reporter Name
  • Update Time : সোমবার, ৩১ আগস্ট, ২০২০
  • ২৩৩ Time View

এসএম রাশেদ


‘‘জেনে,বুঝে বিদেশ যাই, অর্থ, সম্মান দুটোই পাই” এমন প্রতিপাদ্যকে সামনে রেখে চন্দনাইশ উপজেলা প্রশাসনের আয়োজনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রালয়ের অর্থায়নে ও তত্ত¡বধানে উপজেলা পর্যায়ে “ বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা”শীর্ষক প্রচার, প্রেসব্রিফিং ও সেমিনার ৩১ আগষ্ট বেলা ১১টায় চন্দনাইশ উপজেলার অডিটিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মৌ: মোঃ সোলাইমান ফারুকী,মহিলা ভাইস চেয়ারম্যান এড. কামেলা খানম রূপা,চন্দনাইশ থানার নবাগত অফিসার ইনচার্জ নাছির উদ্দীন সরকার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিবেদিতা চাকমা। সানজিদা পপির সঞ্চালনায় বক্তব্য রাখেন, বরমা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবুল মনছুর, দোহাজারী জামালুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবদুল মুমিন প্রমুখ। এছাড়া উক্ত সেমিনারে উপজেলার বিভিন্ন অফিসের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান মেম্বার ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। সেমিনারে প্রজেক্টরে প্রদর্শনীর মাধ্যমে প্রেসব্রিফিং করেন চট্টগ্রাম মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সিনিয়র ইন্সট্রাক্টর এবিএম ফয়েজুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি আবদুল জব্বার চৌধুরী বলেন, আজ দেশের অর্থনৈতিক পট পরিবর্তনে রেমিডেন্স যোদ্ধাদের অগ্রণী ভূমিকা রয়েছে। দালালের খপ্পরে পড়ে বিদেশ গমন না করার পরামর্শ দিয়ে তিনি বলেন, সরকারী বেসরকারী বিভিন্নভাবে প্রশিক্ষন নিয়ে প্রবাসে যেতে ইচ্ছুক তাদেরকে বিদেশ যাওয়ার আহবান করেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com