1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন

চন্দনাইশে ব্যতিক্রমী আয়োজনে প্রশংসায় ভাসচ্ছেন বিশিষ্ট শিল্পপতি জসিম উদ্দীন

Reporter Name
  • Update Time : শনিবার, ২ মার্চ, ২০২৪
  • ৭০ Time View


চন্দনাইশের ১০০টি অসহায়,দুস্থ ও এতিমের মেয়ের বিয়ের ঘোষণার পর আনুষ্ঠানিকভাবে গতকাল শুক্রবার (০১ মার্চ) দুপুরে চন্দনাইশে গরীব,অসহায় ২টি মেয়েকে বিয়ে দিয়ে ব্যতিক্রমী আয়োজন করায় প্রশংসায় ভাসচ্ছেন চন্দনাইশের বদুর পাড়ার কৃতি সন্তান জেসিকা গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মোঃ জসিম উদ্দীন। তার এমন মানবিক কাজে অংশ গ্রহণ করার খবর নেট দুনিয়ায় রীতি মত ভাইরাল হয়েছে।


গতকাল শুক্রবার নিজস্ব অর্থায়নে তার নিজ বাড়ীর আঙ্গিনায় প্রায় ৫শ বরযাত্রীদের আম্পায়নের মাধ্যমে ২টি মেয়েকে এক বিয়ের স্টেট থেকে ২টি বর ও বরের পরিবারের হাতে তুলে দিয়ে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন।


মেয়ে দুটির বিয়েতে সোফা,খাট,আলমিরা ও আলনা,লেপ,তোষকসহ সংসারের যাবতীয় জিনিসপত্র উপহার হিসেবে সঙ্গে দিয়েছেন। এমন ব্যতিক্রমী ও মহতি উদ্যোগ গ্রহণ করে চন্দনাইশসহ সারা চট্টগ্রামে সাড়া পেলে দিয়েছে। এ বিয়ের আয়োজন দেখার জন্য অনেকে দুর দুরান্ত থেকে ছুটে এসেছেন বিয়ের প্রাঙ্গণে। এসময় এ মহতি উদ্যোগকে স্বাগত জানান তারা।

চন্দনাইশ উপজেলার উত্তর গাছবাড়িয়ার মোহাম্মদ এরশাদ মিয়ার ছেলে নাঈম উদ্দিনের (২৩) সাথে রাঙ্গুনিয়া উপজেলার আবুল কাশেমের মেয়ে রাবেয়া বেগম (১৮) সাড়ে তিন লাখ টাকা কাবিননামা বিয়ে সম্পন্ন হয়। অপরদিকে একই উপজেলার পূর্ব হাসানদন্ডী গ্রামের রমজান আলীর ছেলে মো: ফারুকের (২৩) সাথে গাছবাড়িয়া বাদশার পাড়া শামসুল আলমের মেয়ে রাজু আক্তারের (২০) সাথে আট লাখ টাকা কাবিননামা বলে বিয়ের সম্পন্ন হয়।

বিবাহ অনুষ্ঠানে কেন্দ্রীয় যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর, মীর মহিউদ্দীন, এলডিপি নেতা আইনুল কবির, চন্দনাইশ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এম মোরশেদুল আলমসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

এ সময় প্রবাসী জেসিকা গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দীন বলেন, মানব সেবা একটি ইবাদতের অংশ। তাই গত দুই মাস আগে চন্দনাইশে ১০০ অসহায়,দুস্থ,এতিম বিয়ের উপযুক্ত রয়েছে কিন্তু টাকা পয়সার অভাবে বিয়ে দিতে পারচ্ছেন না এমন পরিবারের বিয়ের যাবতীয় খরচ নির্বাহ করে বিয়ে দিবেন।

তাছাড়াও তিনি বিয়ের পরও বিয়ে দেওয়া মেয়েদের পরিবারের খবরা খবর নিবেন। ইতিমধ্যে গত এক মাসে ১৯টি মেয়ের বিয়ের যাবতীয় খরচ দিয়ে বিবাহ দিয়েছেন।


তবে এগুলো তাদের পরিবারের সম্মতি না থাকায় তাদের বাড়ী থেকে মেয়েকে তুলে দিয়েছিলেন। আনুষ্ঠানিকভাবে গতকাল শুক্রবার ২টি ও এছাড়া আগামী শুক্রবারও আরো ১০টি মত অসহায় মেয়ের বিয়ের আয়োজন করার কথাও জানালেন। পরবর্তী মাহে রমজানের পর আবারো বিয়ের কার্যক্রম চালিয়ে যাবেন।


এসময় আরো বলেন, যতদিন বেঁচে আছেন ততদিন, গরীব দুস্থ বিভিন্ন রোগে আক্রান্ত রোগী ও বিভিন্ন রকম অসহায় পরিবার ও বিভিন্ন মাদ্রাসা,এতিমখানাসহ শিক্ষা প্রতিষ্ঠানে সহযোগীতা করে যাবেন।


তাছাড়া তিনি আগামী রমজান মাসে চন্দনাইশে ৫০ হাজার পরিবারের মাঝে ইফতার সাগ্রমী বিতরণ করবেন বলে ঘোষণা দেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com