1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:৩১ পূর্বাহ্ন

চন্দনাইশে ভিক্ষুক পুনর্বাসন, বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে উপকরণ সামগ্রী বিতরণ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০
  • ১৪৮ Time View

মোঃ জাহিদুর রহমান চৌধুরী চন্দনাইশ প্রতিনিধি

চট্টগ্রামের চন্দনাইশে ভিক্ষুক পুনর্বাসন, বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে উপকরণ সামগ্রী বিতরণ ভিক্ষাবৃত্তিমানবতার চরম অবমাননা ও অমর্যাদাকর পেশা।

স্বাধীন সার্বভৌম বাংলাদেশে ঘৃণিত একটি পেশা মানুষ গ্রহণ করুক এটা কাম্য নয়। এটি ব্যক্তি, পরিবার, সমাজ ও দেশের সম্মান নষ্ট করে। চন্দনাইশ উপজেলা প্রশাসনের ব্যনস্থাপনায় মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ভিক্ষুক পুনর্বাসন এবং বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে উপকরণ সামগ্রী হস্তান্তর অনুষ্ঠান সকাল ১১ টায় (বৃহস্পতিবার) উপজেলা অডিটোরিয়ামে উপজেলা পরিষদের নির্বাহী অফিসার ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

দারিদ্র্যের কষাঘাতে পিষ্ট হয়ে বেঁচে থাকার তাগিদে অথবা শারীরিক অক্ষমতায় অনেকে ভিক্ষা করতে বাধ্য হয়। অর্থ-উপার্জনের সহজ পথ হিসেবে ভিক্ষাবৃত্তিকে অনেকে পেশা ও ব্যবসা হিসেবে বেছে নেয়। মাননীয় প্রধানমন্ত্রী মধ্যম আয়ের ও উন্নত বাংলাদেশ গঠনের যে কর্ম উদ্যোগ গ্রহণ করেছেন, তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণহলো কোন মানুষ না খেয়ে থাকবে না।

এ উদ্দেশ্য মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে চন্দনাইশ উপজেলায় গ্রহণ করা হয়েছে ভিক্ষুক মুক্তকরণ, ভিক্ষুকদের কর্মসংস্থান ও পুনর্বাসন কর্মসূচি।

চন্দনাইশের বিভিন্ন স্থানের ৩০ জন ভিক্ষুকে ৫টি ভ্যান গাড়ি সহ সেলাইমেশিন বিতরণ করা হয়। কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল জব্বার চৌধুরী, উপজেলা পরিষদের কর্মকর্তা এবং বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগন। বক্তারা বলেন ভিক্ষুকদের কর্মসংস্থান , পুনর্বাসন ও দক্ষতা বৃদ্ধি করে সমাজের মূল ধারায় ফিরিয়ে আনা দরকার।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com