1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৮:১৯ পূর্বাহ্ন

চন্দনাইশে মেসার্স এম.এ কাশেম এন্ড ব্রাদার্স ফিলিং ষ্টেশনের উদ্বোধন

Reporter Name
  • Update Time : শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২
  • ১৬৮ Time View


এসএম রাশেদ


চন্দনাইশ উপজেলার হাশিমপুর ইউনিয়নের দক্ষিণ হাশিমপুর চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক সংলগ্ন পাঠানি ব্রিজের পাশ্বে নব-নির্মিত মেসার্স এম.এ কাশেম এন্ড ব্রাদার্স ফিলিং ষ্টেশনের শুভ উদ্ভোধন উপলক্ষে শনিবার দুপুর ১২টায় ফিলিং ষ্টেশন চত্বরে এক আলোচনাসভা ফিলিং ষ্টেশনের স্বত্বাধিকারী ও দোহাজারী মরহুম আলহাজ আবুল কাশেম লেদু স্মৃতি ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব লোকমান হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম চৌধুরী (এম.পি)।

এসময় তিনি বলেন, যার নামে প্রতিষ্ঠিত ফিলিং ষ্টেশন উদ্বোধন হচ্ছে তিনি মরহুম আবুল কাশেম লেদু যেমন সফল চেয়ারম্যান ছিলেন, তেমনি একজন সফল ব্যবসায়ীও ছিলেন। তারই ধারাবাহিকতায় তার ছেলেরা আজ তার পিতার রেখে যাওয়া ব্যবসায়কে উন্নত করে যোগ্য পিতার উত্তোরসূরী হিসেবে তারাও ব্যবসা করে যাচ্ছেন উল্লেখ করে বলেন, আল্লাহ ব্যবসাকে হালাল করেছেন, সুদকে হারাম করেছেন।

প্রতিটি মানুষের উচিত হক হালাল বিচার বিশ্লেষণ করে ব্যবসা চালিয়ে যাওয়া। হালাল রোজগার ব্যবসায়ির প্রত্যাহিক জীবনে সুখ শান্তি নিয়ে আসেন। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী গ্রামকে শহর ঘোষণা দিয়েছেন। আজ গ্রাম শহর হতে চলেছে। শহরের যাবতীয় সুযোগ সুবিধা গ্রামে পাওয়া যাচ্ছে। এটা প্রধানমন্ত্রীর অবদান। প্রধানমন্ত্রী দেশ সেবায় যেভাবে নিজেকে ব্যস্ত রাখেন, অন্য কোন কর্মে, তিনি তেমন থাকেন না। দেশ গড়ার মহা কারিগর বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। বর্তমান দেশে গণতান্ত্রিক ধারাবাহিকতা বিদ্যমান। একটি মহল দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিনষ্ট করার জন্য ষড়যন্ত্র করে চলেছেন। তিনি জনগণকে এই ষড়যন্ত্রের ব্যাপারে সতর্ক দৃষ্টি রাখার জন্য আহ্বান জানান।

তিনি চন্দনাইশের ব্যাপারে বলেন, চন্দনাইশে কোন রকম সন্ত্রাসী, চাঁদাবাজ, ইভটিজিং, অন্যায় অপরাধ সংঘটিত হয় না। আমার এলাকার সকল মানুষ সৎ ও নিষ্ঠাবান এবং আইনের প্রতি সকলেই শ্রদ্ধাশীল। তিনি ৪ ডিসেম্বর চট্টগ্রামের পলোগ্রাউন্ডের মাঠে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে সফলতার লক্ষে সকলকে সভায় যোগদান করার জন্য অনুরোধ করেন।

মরহুম আলহাজ আবুল কাশেম লেদু স্মৃতি ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম জাহাঙ্গীর, ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন, মেঘনা পেট্রোলিয়াম লিঃ এর উপ-ব্যবস্থাপক আখতার কামাল চৌধুরী, শিল্পপতি সামসুদ্দিন সওদাগর, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জাফর আলী হিরু, মাওলানা আহমদ হোসেন আল কাদেরী, দোহাজারী ইউপির সাবেক চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বেগ,হাশিমপুর ইউনিয়নের চেয়ারম্যান খোরশেদ বিন ইছহাক,

মোহাম্মদ শাহজাহান, যুবলীগ নেতা মনচুর আলী ফয়সাল,মোহাম্মদ সোলাইমান, নজরুল ইসলাম খান, আব্দুল খালেক জগলু, মৃদুল কান্তি সিংহ, সাইফুল ইসলাম শিপন, সাইফুল ইসলাম সুমন প্রমুখ।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com