1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন

চন্দনাইশে মৎস্য সপ্তাহ পালন

Reporter Name
  • Update Time : বুধবার, ২২ জুলাই, ২০২০
  • ১৯২ Time View

মোঃ জাহিদুর রহমান চৌধুরী,চন্দনাইশ

চন্দনাইশ ‘জল আছে যেখানে মাছ চাষ সেখানে’ এই স্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় চন্দনাইশে পালিত হচ্ছে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০। এ উপলক্ষে আজ ২২ জুলাই সকালে উপজেলা অডিটোরিয়াম হলে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে, মৎস্য সেক্টরে সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শনসহ এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.ইমতিয়াজ হোসেন। প্রধান অতিথি ছিলেন চন্দনাইশ উপজেলার চেয়ারম্যান মো.আব্দুল জব্বার চৌধুরী। চন্দনাইশ উপজেলা মৎস্য কর্মকর্তা মো.কামাল উদ্দীন চৌধুরীর সঞ্চালনায় আলোচনায় অংশ নেন, উপজেলার ভাইচ চেয়ারম্যান মাওলানা সোলাইমান ফারুকী,কৃষি কর্মকর্তা স্মৃতি রাণী সরকার,থানা অফিসার ইনচার্জ কেশব চক্রবর্ত্তী,সাবেক মৎস্য সহকারী কর্মকর্তা আবু বক্কর ছিদ্দিকিসহ ইউপি চেয়ারম্যান,সাংবাদিকবৃন্দ। এ সময় প্রধান অতিথি বলেন, বাংলাদেশ এখন মৎস্য খাদ্যে স্বয়ং সম্পূর্ন।

মাছই হতে পারে বাংলাদেশের দ্বিতীয় বৈদেশিক মুদ্রা অর্জনের খাত। মৎস্য খাতের বহুমুখী কর্মকা-কে অধিকতর গতিশীল করার লক্ষ্যে বর্তমান গণতান্ত্রিক সরকার এ সেক্টরের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সর্বপ্রথম জাতীয় মৎস্য সপ্তাহের কার্যক্রম ১৯৯৩ সাল থেকে শুরু হলেও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর নেতৃত্বে ১৯৯৬ সাল হতে দেশব্যাপী জাঁকজমকপূর্ণভাবে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন করা হচ্ছে।

১৯৯৮ সালে মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাণীতে উল্লেখ করেন ‘জনগণের ব্যাপক অংশগ্রহণ নিশ্চিত করে মৎস্য চাষ ও সংরক্ষণ কার্যক্রমকে একটি সামাজিক আন্দোলনে পরিণত করার মাধ্যমে নতুন কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র্য বিমোচনের ক্ষেত্রে একবিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবেলা করে জাতির জনকের সোনার বাংলা করার ক্ষেত্রে মৎস্য সপ্তাহ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com