1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন

চন্দনাইশে সাহিত্যিক আহমদ ছফার ৮৪তম জন্মদিন পালিত

Reporter Name
  • Update Time : রবিবার, ৩০ জুন, ২০২৪
  • ৬১ Time View

চন্দনাইশের কৃতিসন্তান, উপমহাদেশের প্রখ্যাত লেখক, ঔপন্যাসিক, কবি, চিন্তাবিদ ও গণবুদ্ধিজীবী সাহিত্যিক আহমদ ছফার ৮৪তম জন্মদিন উপলক্ষ্যে ৩০ জুন (রবিবার) বিকেলে চন্দনাইশ সাহিত্যিক আহমদ ছফা পরিষদের উদ্যোগে এক আলোচনা সভা, বৃক্ষচারা রোপণ ও বিতরণ গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।


চন্দনাইশ সাহিত্যিক আহমদ ছফা পরিষদ সভাপতি, লেখক ও গবেষক শাহজাহান আজাদের সভাপতিত্বে ও চন্দনাইশ সাহিত্যিক আহমদ ছফা পরিষদ সাধারণ সম্পাদক সাংবাদিক মো. নুরুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন চন্দনাইশ প্রেসক্লাবের সভাপতি আবিদুর রহমান বাবুল। প্রধান বক্তা ছিলেন গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মুহাম্মদ মতিন। বিশেষ অতিথি ছিলেন- সাহিত্যিক আহমদ ছফার নাতি মো: শহিদুল ইসলাম, হাফেজ মাওলানা জাহেদুল ইসলাম, শিক্ষক মনোজিৎ দাশ, শিক্ষক বিজন চক্রবর্ত্তী, শিক্ষক কামাল উদ্দীন, সংগঠক জাহিদুল ইসলাম জাহি, শাহরুপ উদ্দীন, তাছলিম হোসেন ফাহিম, তারেক হোসেন, মোশারফ হোসেন মিশু, শিক্ষার্থী কৃষ্ণান সাহা, আয়ুস আচার্য্য, অনুদ্বিপ বিধান বড়ুয়া, অর্ক বড়ুয়া প্রমুখ।


এ উপলক্ষ্যে গৃহীত কর্মসূচির মধ্যে ছিল দক্ষিণ গাছবাড়িয়া রহমানিয়া আহমদিয়া এ, এস (স্বতন্ত্র) ইবতেদায়ী মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানায় খতমে কোরআন ও দোয়া মাহফিল।


বক্তারা অভিমত প্রকাশ করেন, চন্দনাইশের কৃতি সন্তান সাহিত্যিক আহমদ ছফা তাঁর আপসহীন লেখনীর মাধ্যমে বিশ্ব সাহিত্যে স্থায়ী আসন দখল করেছেন। বাংলা সাহিত্যাকাশে তিনি এক উজ্জ্বল নক্ষত্র। বক্তারা চন্দনাইশে তাঁর নামে একটি স্মৃতি কমপ্লেক্স প্রতিষ্ঠা করার জন্য সরকার ও সংস্কৃতি মন্ত্রণালয়ের কাছে জোর দাবি জানান।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com