1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন

চন্দনাইশে ২টি ইটভাটা গুড়িঁয়ে দিয়েছে ১৬টি ইটভাটায় ২৩ লক্ষ টাকা জরিমানা

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০
  • ১৪২ Time View


চন্দনাইশ প্রতিনিধি


হাইকোর্টের আদেশ ও চলমান পরিবেশ অধিদপ্তরের চলমান অভিযানে ৩১ ডিসেম্বর সকাল থেকে বিকাল পর্যন্ত অভিযানে ২ ইটভাটা গুড়িয়ে দেওয়াসহ মোট ১৬টি ইটভাটায় ২৩ লক্ষ টাকা জরিমানা আদায় করেছে। অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এসএম আলমগীর। এ সময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আফজারুল ইসলাম, চট্টগ্রাম র‌্যাব-৭ ,থানা পুলিশ ও ফায়ার সার্ভিস দল।


জানা যায়, চন্দনাইশ উপজেলার বাগিছাহাট হাশিমপুর খানবটতল এলাকার খাজা বিক্স ফিল্ডের প্রায় ৪ লক্ষ কাঁচা ইট ও টু ষ্টার বিক্সফিল্ডের ৩ লক্ষ কাচাঁ ইট গুটিয়ে দেওয়া হয়, উভয় ইটভাটার চিমনী ফুটো করে দেওয়া হয় এবং ওই ২টি ইটভাটা থেকে ১লক্ষ টাকা করে জরিমানা আদায় করা হয়। পরে উপজেলার কাঞ্চনাবাদ এলাহাবাদ এলাকায় আর কোন ইটভাটা গুড়িয়ে দেওয়া না হলেও বিবিএম,এমএইচওয়াই,বিবিসি ৪বিএম,সিবিএম,কেবিএম, এমআরবি,এমবিএম,আরবিএম, এইচবিএল,এইচ বিএম,এমএসবি,৫বিএম ইটভাটায় দেড় লক্ষ টাকা করে মোট মোট ২৩ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।


এব্যাপারে অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এসএম আলমগীর বলেন, হাইকোর্টের আদেশ ও চলমান পরিবেশ অধিদপ্তরের চলমান অভিযান পরিচালনা করা হয়েছে।

চন্দনাইশে মোট ৩২ টি ইটভাটা রয়েছে তৎমধ্যে ৫টিতে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র রয়েছে বাকী ২৭টিতে ছাড়পত্র নেই। দিনব্যাপী অভিযানে মোট ১৬টি ইটভাটায় ২৩ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার মাধ্যমে ২ মাস সময়ের মধ্যে ইটভাটাগুলি গুড়িয়ে নেওয়ার জন্য বলা হয়েছে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com