1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন

চন্দনাইশ উপজেলা পরিষদের সামনে বৃক্ষরোপণ করেন সাংবাদিক ঐক্য ফোরাম

Reporter Name
  • Update Time : সোমবার, ১০ আগস্ট, ২০২০
  • ১৯০ Time View

মোঃ জাহিদুর রহমান চৌধুরী চন্দনাইশ চট্টগ্রাম প্রতিনিধি

‘মুজিববর্ষের আহ্বান, লাগাই গাছ বাড়াই বন’ প্রতিপাদ্য ধারণ করে সারা দেশে পালিত হচ্ছে বৃক্ষরোপণ কর্মসূচি। এর ধারাবাহিকতায় চন্দনাইশ উপজেলা পরিষদের সামনে বৃক্ষরোপণ করেন বাংলাদেশ সাংবাদিক ঐক্য ফোরাম চন্দনাইশের নেতৃবৃন্দ।

আজ সোমবার (১০ আগষ্ট) সকালে উপজেলা পরিষদের সামনে সংগঠনের সভাপতি মো.আবু তোরাব চৌধুরী’র সভাপতিত্বে চারা রোপণের মাধ্যমে এ কর্মসূচি পালিত হয়। এতে প্রধান অথিতি ছিলেন চন্দনাইশ উপজেলা নিবার্হী অফিসার মো.ইমতিয়াজ হোসেন। বিশেষ অথিতি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিবেদিতা চাকমা, ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার হাছান আল মামুন, বাংলাদেশ স্কাউট চন্দনাইশ উপজেলার সাধারন সম্পাদক মো.আবুল বশর, বাংলাদেশ সাংবাদিক ঐক্য ফোরাম চন্দনাইশের সাধারন সম্পাদক মো.কমরুদ্দিন, দৈনিক ইনকিলাব চন্দনাইশ প্রতিনিধি মো.মুহসিন, সাংগঠনিক সম্পাদক মো.আমিনুল ইসলাম রুবেল,দপ্তর সম্পাদক মো.খালেদ রায়হান, সদস্য মো.জাহিদুর রহমান চৌধুরী প্রমুখ।

এই সময় উপজেলার নিবার্হী অফিসার ইমতিয়াজ হোসেন বলেন, করোনাভাইরাস যদিও আমাদের সব অগ্রযাত্রা সাময়িকভাবে থামিয়ে দিয়েছে, আমরা খুব দ্রুত এর থেকে মুক্তি পাবোএবং আমরা আবারও এগিয়ে যাব। প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশের প্রাকৃতিক পরিবেশ রক্ষা করা যেমন দরকার, তেমনি দরকার জনগণের খাদ্য ও পুষ্টি। সারা দেশে এক কোটি চারা বিতরণ ও রোপণ কর্মসূচিটি নিঃসন্দেহে ইতিবাচক। স্মরণ করা যেতে পারে, স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজে বৃক্ষরোপণ করে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছিলেন। এবার মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচী বিশেষভাবে পালিত হচ্ছে। আমরা আশা করব, প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে প্রত্যেক নাগরিকই এই কর্মসূচি যথাযথভাবে পালনে এগিয়ে আসবেন। বস্তুত ফলদ, বনজ ও ভেষজ- এ তিন ধরনের বৃক্ষরোপণের যে তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী, তা শুধু আর্থিকভাবেই দেশের জন্য ফলপ্রসূ হবে না, সারা দেশে সবুজ বেষ্টনী গড়ে তোলার ক্ষেত্রেও সহায়ক হবে। দেশে বায়ুদূষণ থেকে শুরু করে নানা ধরনের দূষণ বিরাজ করছে। সারা দেশে সবুজ বেষ্টনী গড়ে তুলতে পারলে এসব দূষণ থেকে মুক্ত হওয়ার সুযোগ সৃষ্টি হবে। তাছাড়া বৃক্ষরোপণের আর্থিক উপযোগিতাও রয়েছে। তাই আমাদের সকলকে এই বৃক্ষরোপ ণের মাধ্যমে ও পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য গাছের চারা রোপন করতে হবে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com