1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

মেধাভিত্তিক প্রতিযোগিতা শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভাকে বিকশিত করে—এ টি এম পেয়ারুল ইসলাম

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২ মে, ২০২৩
  • ১৪৪ Time View

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলায় চন্দনাইশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের উদ্যোগে ‘মখলেছুর রহমান চৌধুরী-আলতাজ খাতুন ফাউন্ডেশনের পৃষ্টপোষকতায় মেধাবৃত্তি’ পরীক্ষা-২০২২ এর পুরস্কার বিতরণ ও সনদপত্র প্রদান অনুষ্ঠান গত ২৯ এপ্রিল শনিবার বিকেলে গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

বর্ণাঢ্য আয়োজনে মনোমুগ্ধকর অনুষ্টানমালায় মখলেছুর রহমান চৌধুরী -আলতাজ খাতুন ফাউন্ডেশন মেধাবৃক্তি পরীক্ষার ৯তম পর্বের অনুষ্টান ছিল এটি। অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম। অনুষ্টান প্রধান অতিথি বলেন, বৃত্তি পরীক্ষার ন্যায় মেধাভিত্তিক প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে প্রতিযোগিতামূলক মেধার বিকাশ ঘটে এবং শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভাকে বিকশিত করে।

ফলে তারা দেশ ও জাতির উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে। তিনি বলেন, বর্তমান সরকার দেশের সব শিশুকে স্কুলমুখী করতে বিনামূল্যে নতুন বই বিতরণ, বৃত্তি প্রদান থেকে শুরু করে সব ধরনের উদ্যোগ গ্রহণ করেছে। নতুন নতুন স্কুল ভবন নির্মাণ করা হচ্ছে। ফলে এখন দেশের প্রত্যেক শিশু লেখাপড়ার সুযোগ পাচ্ছে। দেশে শিক্ষিতের হার বৃদ্ধি পাচ্ছে। তিনি বলেন, চন্দনাইশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের মাধ্যমে মখলেছুর রহমান চৌধুরী -আলতাজ খাতুন ফাউন্ডেশন প্রতিবছর ক্ষুদে শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করে তাদেরকে লেখাপড়ায় যে উৎসাহ প্রদান করে তা সত্যিই মহৎ ও সুন্দর কাজ।

চন্দনাইশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি মোঃ শাহজাহানের সভাপতিত্বে উদ্বোধক ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী। প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. সুকান্ত ভট্টাচার্য্য।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. আবদুল গফুর, চন্দনাইশ পৌরসভার মেয়র আলহাজ্ব মুঃ মাহাবুবুল আলম খোকা, চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আবু আহমেদ চৌধুরী জুনু, জেলা পরিষদ সদস্য ফারহানা আফরীন জিনিয়া, বিশেষ আলোচক ছিলেন যথাক্রমে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাহমুদা বেগম, বরমা ডিগ্রি কলেজের অধ্যক্ষ জাহাঙ্গীর আলম, বীর মুক্তিযোদ্ধা জাফর আলী হিরু, বীর মুক্তিযোদ্ধা ফেরদৌসুল আলম, বীর মুক্তিযোদ্ধা আবদুস শহীদ মাসুদ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাখাওয়াত হোসেন, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার তপন কুমার পোদ্দার, বরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলম টিটু, বৈলতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম দুলাল, উপজেলা আ’লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হেলাল উদ্দীন চৌধুরী,

চন্দনাইশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সাবেক সভাপতি এডভোকেট দেলোয়ার হোসেন, সাবেক সহ সভাপতি বিজয় কৃষ্ণ ধর, সহ সভাপতি মোঃ জসিম উদ্দিন আহমদ প্রমুখ। মখলেছুর রহমান চৌধুরী-আলতাজ খাতুন মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি আবদুচ সত্তার চৌধুরী, চন্দনাইশ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ আবদুল জব্বার চৌধুরী ও চন্দনাইশ সমিতি-চট্টগ্রাম এর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগ ত্রাণ ও সমাজ কল্যাণ উপ-কমিটির সাবেক সদস্য আবদুল কৈয়ুম চৌধুরী এর পৃষ্ঠপোষকতায় বিগত বছর গুলোর ন্যায় এবারও প্রায় ২৮৩ জন বৃক্তিপ্রাপ্ত মেধাবী শিক্ষার্থীর হাতে সনদ, ক্রেস্ট ও পুরস্কার তুলে দেওয়া হয়। পৃষ্টপোষকগণ মেধাবৃক্তি প্রদানের এ কর্মসূচী অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com