1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:৫৭ পূর্বাহ্ন

চরম্বায় সংস্কারের অভাবে রাস্তার বেহাল দশা, চরম ভোগান্তিতে গ্রামবাসী

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১
  • ১৮৪ Time View

ইসমাইল হোসেন সোহাগ, বিশেষ প্রতিনিধি

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চরম্বা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের দক্ষিণ মাইজবিলা নোয়ারবিলা হতে কর্মুরচরা আদারচর সড়কটি সংস্কারের অভাবে বেহাল দশায় পরিণত হয়েছে। ফলে গ্রামবাসীর চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার চরম্বা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের দক্ষিণ মাইজবিলা নোয়ারবিলা হতে কলাউজান ইউনিয়নের আদারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত (প্রায় দেড় কিলোমিটার) রাস্তা সংস্কারের অভাবে বেহাল দশায় পরিণত হয়েছে।

দীর্ঘদিন ধরে পড়ে থাকা এই সড়কের এখনো পর্যন্ত কোন পরিবর্তন বা উন্নয়নের ছোঁয়া লাগেনি। বর্তমানে এই সড়কে যান চলাচল সহ এলাকার হাজার হাজার মানুষ ও যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এই সড়কটি হচ্ছে চরম্বা ও কলাউজান ইউনিয়নের সংযোগ সড়ক। প্রতিদিন এই সড়ক দিয়ে মাইজবিলা রহমানিয়া দাখিল মাদরাসা, অলি আহমদ উচ্চ বিদ্যালয়, মাইজ বিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, নোয়ার বিলা দাখিল মাদরাসা, নোয়ার বিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়ুয়া ছাত্র-ছাত্রী,কলেজ, মসজিদে নামাজ পড়তে যাওয়া মুসল্লীদের যাতায়াত করতে কষ্টের কোন শেষ নেই।

তাছাড়াও ৭/৮ গ্রামের মানুষের বর্তমানে বর্ষা মৌসুমে হওয়ার কারণে একদম চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে। যার কারণে কয়েকটি গ্রামের হাজার হাজার মানুষকে এই বর্ষা মৌসুমে হাঁটু কাঁদার মধ্যে দিয়ে অনেক কষ্ট করে চলাচল করতে হয়। গ্রামীণ এই রাস্তাটি বেহাল দশা হওয়ার কারণে বিশেষ করে এই অঞ্চলের কৃষকরা বছরের পর বছর কৃষি পণ্যের ন্যায্য দাম থেকে বিরত হয়ে আসছে। অপরদিকে বঙ্গবন্ধুর স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে গ্রামীণ জনপদের যোগাযোগ ব্যবস্থা আধুনিকতা করা হলেও এখনো পর্যন্ত এই গ্রামীণ সড়কে উন্নয়নের ছোঁয়া লাগেনি।

গ্রামবাসীরা জানান, বর্তমান বাংলাদেশ আওয়ামী লীগ সরকার একটি উন্নয়ন, মানবিক ও জনবান্ধব সরকার। এই সরকারের আমলে দেওয়া বিশাল বিশাল অর্থের বাজেট গুলো যাচ্ছে কোথায়? দীর্ঘদিন ধরে এই গ্রামের সাধারণ মানুষ খুবই অবহেলিত। কোন ধরনের উন্নয়নের সহযোগিতা পাইনি। এই সড়কে কোন ধরনের উন্নয়নের ছোঁয়া লাগেনি। গ্রামীণ জনপদের যোগাযোগ ব্যবস্থায় এখনও পর্যন্ত মাটির জায়গায় ইটের টুকরোও স্পর্শ করেনি।অতীত বর্তমান চেয়ারম্যান-মেম্বারদের’কে একাধিক বার বলার পরেও কোন সুরাহা মিলেনি। নির্বাচন আসলে সকলেই প্রতিশ্রুতি দেয়, কিন্তু নির্বাচন চলে গেলে তাদের আর খবর থাকে না। বর্তমান সরকার উন্নয়নের সরকার। উন্নয়নের ছোঁয়া সব জায়গায় স্পর্শ করলোও আমাদের এই রাস্তায় এখনো পর্যন্ত স্পর্শ করেনি।

তাই গ্রামবাসীর একটাই দাবী দ্রুত রাস্তাটি সংস্কারের জন্য স্থানীয় মাননীয় এমপি মহোদয়, উপজেলা প্রশাসন ও জন-প্রতিনিধিদের কাছে বিনীত অনুরোধ রহিল। এ বিষয়ে জানতে চাইলে স্থানীয় ৭নং ইউপি সদস্য মো. জয়নাল আবেদীন বলেন, এই সড়কটি সংস্কারের জন্য ইউপি চেয়ারম্যান মহোদয়কে জানানো হয়েছে বলেও জানান তিনি। এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মাস্টার শফিকুর রহমান বলেন, প্রতি বছর সরকারের কাছ থেকে যে পরিমাণ বরাদ্দ পেয়ে থাকি তা দিয়ে এই সব রাস্তার কাজ করার চেষ্টা করে আসছি। প্রতি বছর সংস্কার কাজের জন্য যে বরাদ্দ পাওয়া যায় তা চাহিদার তুলনায় অনেক কম।

তবুও এই সড়কটির জন্য একাধিক বার সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কে জানানো হয়েছে বলেও জানান তিনি। এলাকাবাসীর দাবি জরুরি ভিত্তিতে এ রাস্তাটি সংস্কার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com