1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন

চাটগাঁইয়া খবর এর পক্ষ থেকে ঈদুল আযহার শুভেচ্ছা

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৩১ জুলাই, ২০২০
  • ৩৫৯ Time View

শনিবার সারা দেশে পালিত হবে মুসলিম সম্প্রদায়ের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় এই উৎসব ঈদুল আযাহা। আল্লাহর সন্তুুষ্টি অর্জনের জন্য এই কোরবানী লক্ষ্যে ও উদোশ্যে।

তবে এবার এমন এক সময় ঈদ উদযাপিত হতে যাচ্ছে যখন প্রাণঘাতী করোনা ভাইরাসের (কোভিড-১৯) বৈশ্বিক মহামারী চলছে। একই সঙ্গে দেশের বেশ কয়েকটি জেলা বন্যাকবলিত। ঢাকা ও এর আশপাশের এলাকাতেও শোনা যাচ্ছে বন্যার পদধ্বনি। তাই এবারের ঈদ আনন্দের চেয়ে বিষর্ণœতায় ভরা। চলতি বছরে ঈদুল ফিতরও উদযাপিত হয়েছে করোনা ভাইরাসের কারণে বিধিনিষেধের বেড়াজালের মধ্যে।

ঈদুল আজহা মানে- লোক দেখিয়ে বহুদামে কেনা পশু জবাই নয়। রুটি-গোশত খাওয়ার দিনও নয়। নয় দানের নামে লোক দেখিয়ে গোশত বিলানো। আল্লাহভীতি থেকে আত্মত্যাগের শিক্ষায় উজ্জীবিত হয়ে আল্লাহর পথে কোরবানি করাই হলো ঈদের শিক্ষা। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ভাষায়- ‘চাহি নাকো গাভী দুম্বা উট, কতটুকু দান? ও দান ঝুট। চাই কোরবানি, চাই না দান।’

ঈদুল আজহাতে চাঁদ দেখার আনন্দময় অনিশ্চয়তা নেই। কারণ ১০ দিন আগেই ২২ জুলাই নিশ্চিত হয়ে গেছে পবিত্র ঈদুল আজহার দিনক্ষণ। সে অনুযায়ী পছন্দের কোরবানির পশু কিনেছেন সামার্থ্যবানরা। করোনার কারণে অন্যান্য দেশের মতো বাংলাদেশেও চলছে অর্থনৈতিক সংকট। যারা গতবার কোরবানি দিয়েছেন তাদের অনেকেই এবার কোরবানি দেয়া সামর্থ্য হারিয়েছেন। আসুন এই মহান ঈদুল আযাহার দিনে মহান রাব্বুল আলামীনের দরবারে প্রার্থনা করি করোনা ভাইরাস দেশ তথা বিশ্ব থেকে বিদায় নিক। সুন্দর আরেকটি উজ্জ্বল সূর্য আল্লাহ তালা আমাদের উপহার দিক এ প্রত্যাশাই রইল। সকলকে ঈদুল আযহার শুভেচ্ছা ঈদ মোবারক।

এসএম রাশেদ
প্রকাশক ও সম্পাদক



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com