1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৭:০১ অপরাহ্ন

জাতীয় গ্রিডের খু্টির মাটি ও নিয়ে গেছে। ফটিকছড়ির সর্বত্র মাটিখেকোদের স্বর্গ রাজ্য।

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৬ জানুয়ারি, ২০২৪
  • ৮৩ Time View

রফিকুল আলম :

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার সর্বত্র এখন মাটি মাটিখেকোদের স্বর্গ রাজ্যে পরিণত হয়েছে।পাহাড়,টিলা ও হালদা নদীর বাধেঁর মাটি পাচার রোধে দিনে প্রশাসনের অভিযান চললে ও এখন রাতে চলছে মাটি পাচার। সে সাথে কৃষি জমির টপসয়েল জমির মালিকের অগোচরে রাতে কেটে নিয়ে যাচ্ছে।  মাটিখেকোদের  হাত থেকে রক্ষা পায়নি জাতীয় গ্রীডের বিদ্যুৎ খুঁটির বিপদজনক স্থানের মাটিও। গত ২৩ জানুয়ারী রাতের আঁধারে উত্তর ফটিকছড়িতে ৪৪ হাজার কেবি জাতীয় গ্রিডের সঞ্চালন লাইনের একটি খুঁটির গোড়া থেকে মাটি কেটে নিয়ে যায় স্থানীয় মাটি পাচারকারীরা।
উপজেলার দাঁতমারা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের স্লুইসগেইট সংলগ্ন শহীদ আহমদ ছাপা সড়কের পাশ থেকে এসব মাটি কেটে নেয়ার অভিযোগ উঠেছে।
এদিকে, হাইভোল্টেজ বিদ্যুৎ খুঁটির গোড়া থেকে মাটি কাটার ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। উপজেলার এমন কোন সড়ক নেই, যে সড়ক দিয়ে মাটি ভর্তি গাড়ী চলে না।
এ নিয়ে গত বুধবার (২৩ জানুয়ারী) সকালে  উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্থানীয়  গিয়াস উদ্দিন ও কাজী ছমিউদ্দিন টিপুকে দায়ী করে লিখিত অভিযোগ দায়ের করেছেন জমির মালিক। 
ক্ষতিগ্রস্ত জমির মালিক মো. শাহজাহান বলেন, ‘সকালে ঘুম থেকে উঠে জমিতে গিয়ে দেখি আমার ফসলি জমির মাটির উধাও। পরে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দায়ের করেছি।’
বিষয়টি স্বীকার করে স্থানীয় ইউপি সদস্য নাছির উদ্দিন বলেন, এটি একটি নিন্দনীয় কাজ। যারা এ কাজ করেছে তাদের ও উত্তর ফটিকছড়ির সর্বত্র নিয়মনীতির তোয়াক্কা না করে মাটিপাচার কারীদের আইনের আওতায় নিয়ে এসে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া প্রয়োজন।
জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোজাম্মেল হক চৌধুরী বলেন, বিষয়টি তদন্ত করতে সংশ্লিষ্ট ইউনিয়ন ভুমি অফিসের তহশীলদার আবু বক্করকে দায়িত্ব দিলে তিনি সরেজমিনে দেখে গত বৃহস্পতিবার (২৫ জানুয়ারী) তদন্ত রিপোর্ট জমা দিয়েছে। এ ব্যাপারে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com