1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন

দক্ষিণ রাউজানের প্রাণ কেন্দ্র পিংক সিটিতে শেষ মুহুর্তে জমে উঠেছে কোরবানি পশুর হাট

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০
  • ১৭০ Time View

প্রদীপ শীল, রাউজানঃ

দক্ষিণ রাউজানের প্রাণ কেন্দ্র পিংক সিটি-২ এর অস্থায়ী কোরবানি পশুর হাটে শেষ মুহুর্তে ক্রেতা-বিক্রেতার উপস্থিতিতে জমে উঠেছে।

৩০ জুলাই বৃহস্পতিবার পিংক সিটি-২ এর অস্থায়ী পশুর হাট পরিদর্শন কালে দেখা যায়, ক্রেতা-বিক্রেতার সরব উপস্থিতি । অপরদিকে পশুর হাটে করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য বিধি নিয়ে উপজেলা প্রশাসন ও থানা প্রশাসনের শর্তাদি মেনে গরু-ছাগল বিক্রি করতে দেখা গেছে। জানা যায়, দক্ষিণ রাউজানে সবশেষে বড় পশুর হাট পিংক সিটি-২ এর অস্থায়ী বাজার। গত কয়েক বছর ধরে পিংক সিটির বিশাল খোলা মাঠে বসছে এই বাজার। এই অস্থায়ী পশুর হাটে স্বাস্থ্যবিধি রক্ষায় বাধ্যতা মুলক মাক্স পড়ে বাজারে প্রবেশের সুযোগ আছে। এছাড়া স্বল্প মূল্যে মাক্স বিক্রি করছে বাজার কমিটি। মাত্র ৫ টাকায় পাওয়া যায় উন্নত মানের মাক্স। রয়েছে সাবান পানি দিয়ে হাতধূয়ার ব্যবস্থা।

পিংক সিটির পশুর হাট প্রসঙ্গে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, রাউজানের পশুর হাটে স্বাস্থ্যববিধি মেনে গরু ক্রয়বিক্রয় হচ্ছে। তৎমধ্যে পিংক সিটি-২ পশুর হাটে সম্পূর্ণ স্বাস্থ্যবিধ মেনে গরু-ছাগল ক্রয়বিক্রয় হচ্ছে। খোলামেলা পরিবেশ থাকায় এখানে স্বাস্থ্য ঝুঁকি কম। তিনি আরো বলেন, যেখানে স্বাস্থ্যবিধি ভঙ্গ হবে, সেখানে জেল জরিমানা করা হবে। আমারা মাঠে আছি মানুষের সুরক্ষার দায়িত্ব নিয়ে। পিংক সিটির পশুর হাট প্রসঙ্গে বাজারের প্রধান সমন্বয়ক পাহাড়তলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রোকন উদ্দিন জানান, বিনা হাসিলে ক্রেতা-বিক্রেতারা গরু ছাগল ক্রয়-বিক্রয় করছেন।

আমরা শুধু সামন্য খরচের টাকা নিচ্ছি। ডেকোরেশন, লাইটিং, মাইকিং ও সেচ্ছাসেবকদের সম্মানী বাবদে তিনি জানান, রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর নির্দেশে আমরা মানুষকে ফ্রি সার্ভিস দিচ্ছি। করোনাভাইরাস থেকে রক্ষা ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সেচ্ছাসেবক হিসাবে আমরা কাজ করছি। আমাদের সাথে আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা কাজ করছেন স্বাস্থ্যবিধি রক্ষায়।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com