1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

দোহাজারীতে সংবাদ সম্মেলনে ঠিকাদার ইউসুফের অভিযোগ ঘুষের দাবীকৃত টাকা পুরণ না করায় ষড়যন্ত্র

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০
  • ২০২ Time View

চাটগাঁইয়া খবর প্রতিবেদক


শহর উন্নয়ন প্রকল্প এর আওতায় দোহাজারী পৌরসভার জামিজুরী আহাদ সরকারী প্রাথমিক বিদ্যালয় হইতে আদর্শগ্রাম সড়ক আরসিসি দ্বারা উন্নয়নের ৯৩ লক্ষ ৪৩ হাজার টাকা ব্যায়ে কাজে পৌরসভার সহকারী প্রকৌশলী শামীম মৃধাকে কাজের ৫% ঘুষের টাকা না দেওয়ায় মিডিয়া কর্মীকে দিয়ে ভিত্তিহীন সংবাদ পরিবেশনের প্রতিবাদে ৫ আগষ্ট বিকালে দোহাজারী প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য সেসার্স এসএম ইউছুপ এন্ড ব্রাদার্সের স্বত্বাধিকারী মোঃ ইউছুফ উল্লেখ করেন।


লিখিত বক্তব্য তিনি আরো বলেন, সরকারী বিধি মোতাবেক ইজিপি ট্রেন্ডারের লটারীর মাধ্যমে দোহাজারী পৌরসভাধীন জামিজুরী আহাদ সরকারী প্রাথমিক বিদ্যালয় হইতে আদর্শগ্রাম সড়ক আরসিসি দ্বারা উন্নয়নের ৯৩ লক্ষ ৪৩ হাজার টাকা কাজ পায় সেসার্স এসএম ইউছুপ এন্ড ব্রাদার্স। কাজ পাওয়ার পর যথানিয়মে প্রকল্পটি কাজ শুরু করেন। কাজ চলাকালীন সময়ে সার্বক্ষণিকভাবে তদারকি করেন দোহাজারী পৌরসভার সহকারী প্রকৌশলী শামীম মৃধা। পরবর্তীতে উপ-সহকারী প্রকৌশলী জমির উদ্দীন তদারকি করেন যার মধ্যে বক্স কাটা, বালি ভরাট এবং ইটের কনা দ্বারা সিসি ঢালাই হওয়ার পরে আর সিসি ঢালাই সমাপ্ত হওয়ার পর আর সিসি ঢালাই কাজ চলাকালীন সময়ে সহকারী প্রকৌশলী শামীম মৃধা অসুস্থ থাকায় তার নির্দেশে অফিসের অন্যান্য স্টাফের উপস্থিতিতে কাজের ৮০% সম্পন্ন করা হয়।

কিন্তু ৮০% বিলের জন্য গেলে পৌরসভার সহকারী প্রকৌশলী শামীম মৃধা তার দাবীকৃত কাজের ৫% টাকা দাবী করে নানা তালবাহান শুরু করেন। কিন্তু ওখান থেকে ঠিকাদার ইউছুপ প্রাথমিকভাবে ৫০ হাজার টাকা প্রদান করার পর পরিমাপ বই ও বিল ফরমে স্বাক্ষর করেন এবং ফাইল প্রশাসকের কাছে পাঠিয়ে স্বাক্ষর করে বিল পাইয়ে দিবে বলে আশ্বাস্ত করেন। পরবর্তী কার্য দিবসে পৌরসভার অফিসে আসলে পরিমাপ বই ও বিল ফরমে স্বাক্ষর করিলেও ফাইল নোটে স্বাক্ষর না করিয়ে বিভিন্ন তালবাহানা করে বলেন দাবীকৃত কাজের ৫% এর পুরো টাকা না পাওয়া পর্যন্ত তিনি ফাইল নোটে স্বাক্ষর করব না বলেন। কিন্তু ঠিকাদার দাবীকৃত টাকা পরে দেব বলে বার বার তার অফিসে কাজের পাওনা বিলের ব্যাপারে গেলে তিনি নানা অজুহাতে তাকে সময় ক্ষেপন করেন বলে উল্লেখ করেন। এ ব্যাপারে ঠিকাদার পৌর প্রশাসকের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আপনার সাথে সহকারী প্রকৌশলী শামীম মৃধার সাথে ব্যাক্তিগত কোন সমস্যা আছে কিনা জানতে চাই এবং সহকারী ও উপ-সহকারীকে ডেকে বিল পরিশোধের ব্যাপারে বলে দিবে আশ্বাস্ত করেন বলে ঠিকাদার তার লিখিত বক্তব্য উল্লেখ করেন। ঠিকাদার ইউসুফ আরো বলেন, দাবীকৃত পাওনা টাকা না পাওয়ায় সহকারী প্রকৌশলী শামীম মৃধা কিছু মিডিয়া কর্মীদের দিয়ে আমার কাজের অনিয়ম তুলে ভূয়া, মিথ্যা ভিত্তিহীন অসত্য সংবাদ পরিবেশন করিয়েছেন। উক্ত সড়কের কাজ ৮০% শেষ হওয়ার আগে কোন বাঁধা আসেনি কিন্তু বিল তুলতে গিয়ে কেন এ বাঁধা এসেছে তা এখন তার প্রশ্ন।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, জামিজুরী এলাকাবাসীর পক্ষে ইঞ্জিনিয়ার আবছার উদ্দীন, আবু ছাদেক, আজিজুর রহমান, আহমদ হোসেন, নুরুল আলম, আলাউদ্দীন, আবছার সও:, মোঃ আকবর, মোঃ রাসেল, আবদুল আজিজ, জসীম উদ্দীন, মোঃ জিয়া, নরুন্নবী, মুজিবুর রহমান প্রমুখ।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com