1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন

দোহাজারীতে সামাজিক বনায়নের উপকারভোগীদের লভ্যাংশের মধ্যে চেক বিতরণ

Reporter Name
  • Update Time : শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১
  • ২০৫ Time View


সামাজিক বনায়নের উপকারভোগীদের লভ্যাংশের চেক বিতরণ উপলক্ষে দোহাজারী রেঞ্জ কার্যালয় চত্তরে ১৬ জানুয়ারী সকাল ১০টায় এক আলোচনা সভা চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ শফিকুল ইসলামের সভাপতিত্বে ও সহকারী বন সংরক্ষক (পদুয়া) শওকত ইমরান আরাফাতের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশের প্রধান বন সংরক্ষক মোঃ আমীর হোছাইন চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন, চট্টগ্রাম অঞ্চলের বন সংরক্ষক মোঃ আবদুল আউয়াল সরকার। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দোহাজারী রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা জসীম উদ্দীন এলাহী, উপকার ভোগীর সভাপতি ও জাপার কেন্দ্রীয় নেতা একে এম বাদশ মিয়া, উপকার ভোগীর সাধারণ সম্পাদক আমির হোসেন, আ’লীগ নেতা আবদুর শুক্কুর, কৃষকলীগ নেতা নবাব আলী, সাবেক মেম্বার শাহ্ আলম, জামাল উদ্দীন, ইসকান্দর মিয়া, উপজেলা পরিষদের সদস্য রাজিয়া সুলতানা রাজু প্রমুখ।

প্রধান অতিথি বলেন, বনের গাছ ও বন্য প্রাণীকে রক্ষা করতে হলে এলাকার মানুষ ও বনরক্ষাকারী কর্মকর্তাদের মধ্যে সু-সম্পর্ক থাকতে হবে। মানুষকে সুন্দরভাবে জীবন যাপন করার জন্য বনের গাছপালা দরকার। বনের গাছপালা ঠিকে থাকলে জীব বৈচিত্র রক্ষা পাবে অন্য দিকে মানুষ বিনা পয়সায় অক্সিজেন পাবে। তাই বনের গাছপালা রক্ষা করতে সরকার সামাজিক বনায়নের মাধ্যমে সাধারণ মানুষকে সম্পৃক্ত করে সরকার বন রক্ষার জন্য নানা পদক্ষেপ গ্রহণ করেছেন। তারই সুফল হিসেবে সামাজিক বনায়নের অংশদারদের লভ্যাংশ হিসেবে এ চেক প্রদান করা হয়েছে। অনুষ্ঠান শেষে ২০০৪-৫ সনের ১৯ জন সামাজিক বনায়নের উপকার ভোগীদের মাঝে প্রায় ১৩ লক্ষ টাকার চেক প্রধান করা হয়।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com