1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৪৬ পূর্বাহ্ন

দোহাজারী পৌরসভার জন দূভোর্গ নিরসনের জন্য জেলা প্রশাসকের কাছে আবেদন—- চাটগাঁইয়া খবর

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০
  • ১৮১ Time View

চন্দনাইশ প্রতিনিধি


নব গঠিত দোহাজারী পৌরসভার জন দূর্ভোগ নিরসনের জন্য চট্টগ্রাম জেলা প্রশাসকের কাছে ১৮ আগষ্ট আবেদন করেছেন দোহাজারী পৌরসভার রায়জোয়ারা এলাকার মৃত হাছি মিয়ার পুত্র জাপা নেতা মোঃ বাদশা মিয়া। দোহাজারী পৌরসভা বাস্তবায়নের ৩ বছর পরিয়ে গেলেও এ প্রথম পৌরসভার কোন নাগরিক সরাসরি কোন দপ্তরে দোহাজারী পৌরসভার দূর্ভোগ ও পৌরসভার করণীয় দাবী সম্মলিত আবেদন করেছেন বলে জানা গেছে।

ওই আবেদনপত্র উল্লেখ আছে, দোহাজারীবাসী দোহাজারীকে পৌরসভায় অন্তভূক্ত করার বিভিন্ন আবেদনের প্রেক্ষিতে সরকার ২০১৭ সালের মে দোহাজারী ইউনিয়ন ও পাশ্ববর্তী সাতবাড়ীয়া ইউনিয়নের ৮ ও ৯নং ওয়ার্ডকে নিয়ে দোহাজারী পৌরসভা ঘোষনা করেন। ঘোষনার ১ মাসের মধ্যে বিলুপ্ত দোহাজারী ইউনিয়ন পরিষদের সদস্যদের নিয়ে সহায়ক কমিটি গঠন করার নিয়ম থাকলেও অদ্যবধি হয়নি।

এছাড়া ৩ মাসের মধ্যে ওয়ার্ড ভিভাজনসহ নির্বাচনের তফসীল ঘোষনার নিয়ম থাকলেও এখনো হয়নি। যার ফলে দোহাজারী পৌরসভার রাস্তাঘাটের বেহাল দশা, নাগরিক সুবিধা বলতে জন্ম নিবন্ধন,মৃত্যু নিবন্ধন, ওয়ারিশ সনদ, প্রত্যায়নপত্র,চারিত্রিক সনদ আবেদন করার অনেক সময় ২/৩ মাস পেরিয়ে গেলেও তা পেতে নাগরিক দূর্ভোগের সীমা থাকছেন না যার ফলে দোহাজারী পৌরসভার জনসাধারণ চরমভাবে অবহেলিত হচ্ছে এবং হয়রানীর শিকার হচ্ছে এবং সমস্যা সামধানের জন্য ১৫টি দাবী উপস্থাপন করে এবং দাবীগুলি বাস্তবায়নের জন্য ওই আবেদনে উল্লেখ হয়।

এব্যাপারে চন্দনাইশ জাপার সাধারণ সম্পাদক ও আবেদনকারী বাদশা মিয়া বলেন, চট্টগ্রামের বহুল প্রচারিত অনলাইন নিউজ পোর্টাল চাটগাঁইয়া খবর ও দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চে দোহাজারী পৌরসভার ষ্টেশন রোড নিয়ে সচিত্র প্রতিবেদন দেখে তার দৃষ্টি গোছর হয়। পরে তিনি একজন দোহাজারী সচেতন নাগরিক হিসেবে দোহাজারী পৌরসভার নানা দূভোর্গ নিয়ে চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবরে এই আবেদন করেছেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com