1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন

দোহাজারী পৌরসভা নির্বাচনে নৌকার পাল উড়াতে চান লোকমান হাকিম

Reporter Name
  • Update Time : রবিবার, ২৮ মে, ২০২৩
  • ১০৯ Time View

চন্দনাইশ প্রতিনিধি


চন্দনাইশ উপজেলার নব গঠিত দোহাজারী পৌরসভার দীর্ঘ একযুগের অধিক পর নানা জটিলতা শেষে দোহাজারী পৌরসভার নির্বানের সু-বাতাস বইছে। আগামী জুলাইয়ের মধ্যে অনুষ্ঠিত হবে পৌরসভা নির্বাচন এমন ঘোষনায় আওয়ামীলীগের সম্ভাব্য মেয়র প্রার্থী হিসেবে দোহাজারী পৌরবাসীর শাসক নয় বরং সেবক হতে জাতির জনক শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা ও প্রধানমন্ত্রীর সুখী সম্বৃদ্ধি দেশ গঠনে গ্রাম বাংলার হতদরিদ্র জনগোষ্ঠির কল্যাণে মানব সেবার মধ্যে দিয়ে দলমত বিভিন্ন সম্প্রদায়ের মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্যে নিয়ে নৌকার পাল উড়াতে চান চন্দনাইশ উপজেলা আওয়ামী যুবলীগের প্রভাবশালী সদস্য, আবুল কাশেম লেদু চেয়ারম্যান স্মৃতি ফাউন্ডেশন, দোহাজারী হাজারী শপিং সেন্টার ব্যবসায়ী কল্যাণ সমিতি, জামিরজুরী রজবিয়া আজিজিয়া এতিমখানা ও হেফজখানা,দোহাজারী বাস-ট্রাক শ্রমিক কল্যাণ সমিতি, দোহাজারী উচ্চ বিদ্যালয় এসএসসি ১৯৯৫ইং ব্যাচ উদয়ের সভাপতি, দিয়াকুল সানোয়ারা স্কুল এন্ড কলেজ পরিচালনা পরিষদের সাবেক সভাপতি , বর্ণমালা পরিষদের প্রধান উপদেষ্টা ও পৃষ্ঠপোষক, জামিরজুরী তরুণ সংঘ মন্দির পরিচালনা কমিটি, বৃহত্তম দোহাজারীর স্বেচ্ছায় রক্তদানকারী সংগঠন “আধাঁরে আলো”র উপদেষ্টা, চাগাচর বঙ্গবন্ধু পরিষদের প্রধান উপদেষ্টা, জামালুর রহমান খান বিজ্ঞান ও প্রযুক্তি স্কুল এন্ড কলেজ, রায়জোয়ারা সুন্নিয়া দাখিল মাদ্রাসা, জামিজুরী রজভীয়া সুন্নিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার দাতা সদস্য, জামিজুরী বালক উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা ও শিক্ষানুরাগী সদস্য, দানবীর ও সমাজ সেবক ও সুনামধন্য ব্যবসায়ী আলহাজ্ব মোঃ লোকমান হাকিম।


জানা যায়, বিলুপ্ত দোহাজারী ইউনিয়ন পরিষদের সাবেক তিন বারের নির্বাচিত চেয়ারম্যান মরহুম আবুল কাশেম লেদু ৩ মেয়াদে ১৮ বছর দোহাজারী আপমর জনসাধারণের একজন সমাজ সেবক,জনদরদী হয়ে ইউনিয়নবাসীর সুখে দুঃখে পাশে ছিলেন এবং রাস্তাঘাট উন্নয়নসহ অসংখ্য স্কুল,কলেজ, মসজিদ ও নিমার্ণে সার্বিক সহযোগীতা করেছিলেন। শিক্ষা প্রসারেও তিনি দিয়াকুল অজোপাড়াগাঁয়ে শিক্ষার আলো ছড়িয়ে দিতে দিয়াকুল সানোয়ারা আর্দশ উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেছিলেন। ফলে ওই উচ্চ বিদ্যালয় এখন স্কুল এন্ড কলেজে পরিণত হয়েছে।

২০১৪ সালে ১০ই রমজান তিনি ইন্তেকাল করলে তার জানাজায় লাখো মানুষের ঢল নেমেছিল। পিতার মৃত্যুর পর পিতার নামে “ আবুল কাশেম লেদু চেয়ারম্যান স্মৃতি ফাউন্ডেশন” নাম দিয়ে আলহাজ্ব লোকমান হাকিম নেমে পড়েন মানবসেবায়। আলহাজ্ব লোকমান হাকিম মিষ্টিভাষী ও মনমুগ্ধকর ভাষায় কথা বলায় অত্র পৌরসভায় বিভিন্ন সম্প্রদায়ের মানুষ তাকে এক নামে ছিনেন। সে মানুষের সুখে দুঃখে রাত-বিরাতে বিভিন্ন প্রয়োজনে ছুটে যান তাদের কল্যাণ ও উপকারে। করোনাকালীন সময়ে দলমত ও বিভিন্ন সম্প্রদায়ের মাঝে নিজ অর্থায়নে হাজার হাজার মানুষের বাড়ীতে বাড়ীতে খাদ্য সামগ্রী (ত্রাণ) সাহায্য সহযোগীতা করেছেন এবং শঙ্খনদী বেষ্টিত উপকূলীয় দোহাজারী এলাকা হওয়ায় বেশ কয়েকবার বন্যায় ডুবে গেছিল রাস্তাঘাট,ঘরবাড়ী। তখনই বার্নবাসী মানুষের পাশে নৌকা নিয়ে ঘরে ঘরে পৌঁছে দিয়েছিলো শুকনো খাবার, চাল,ডাল নগদ টাকাসহ প্রয়োজনীয় খাবার। দোহাজারীতে সরকারের পাশাপাশি নিজস্ব অর্থায়নে দিয়াকুল সানোয়ারা আর্দশ উচ্চ বিদ্যালয় ও কলেজে ৩য় তলা ভবন, জামালুর রহমান খান বিজ্ঞান ও প্রযুক্তি কলেজে ভবন,জামিজুরী রজভীয়া আজিজিয়া রহমানিয়া সুন্নিয়া সিনিয়র ফাজিল (ডিগ্রী) মাদ্রাসা, রায়জোয়ারা ইসলামীয়া নজিরিয়া সুন্নিয়া মাদ্রাসা ও এতিমখানায় দৃষ্টিনন্দন গেইট, ও সীমানা প্রাচীর নিমার্ণ, জামিজুরী নিন্ম বালক উচ্চ বিদ্যালয়ে শহীদ মিনার নিমার্ণ ছাড়াও বিভিন্ন মসজিদ,মন্দিরসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান নিমার্ণে সহযোগীতা করে যাচ্ছেন।


তাছাড়া প্রতিবছর ঈদুল ফিতরে পৌরসভার গরীব,দুঃখী মানুষের মাঝে ঈদ উপহার (শাড়ী,লঙ্গুী,নগদ অর্থ), ঝড়েপড়া শিক্ষার্থীদের আর্থিক সহায়তা, গরীব, অসহায় লোকের মেয়ের বিয়েতে সহযোগীতাসহ অসুস্থ রোগীর পাশে দাঁড়িয়ে তিনি পৌরসভার জনগনের হৃদয়ে অন্যান্য দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছেন। এছাড়া যুবকদেরকে মাদকশক্ত থেকে বিরত রাখতে নানা খেলাধুলায় স্পসর, নানামুখী পদক্ষেপ ও পরামর্শ দিয়ে যাচ্ছেন। তরুন প্রজন্মদেরকে স্বাধীন ও স্বাধীনতা সর্ম্পকে এবং জাতিরজনক বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষন এবং উন্নয়নশীল বাংলাদেশ বিনিমার্ণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস পরিশ্রম, সাহসী পদক্ষেপ এবং সরকারের প্রসংশনীয় উন্নয়নের বিভিন্ন ধাপ তুলে ধরে যাচ্ছেন। দোহাজারী পৌরসভারবাসীর নবীন,প্রবীন ও যুবকদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করার ফলে নৌকার টিকেট পেলে তিনি বিপুল ভোটে জয়যুক্ত হতে পারবেন বলে মনে করছেন দোহাজারী পৌরসভার জনগন।


নবগঠিত দোহাজারী পৌরসভা নির্বাচনে মেয়র পদে নৌকার প্রত্যাশী যুবলীগের প্রভাবশালী নেতা আলহাজ্ব লোকমান হাকিম বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথা বাংলাদেশ আওয়ামীলীগকে ভালবেসে ছাত্রজীবন থেকে ছাত্রলীগের নেতৃত্বের মাধ্যমে আওয়ামী পরিবারে যুক্ত হয়েছি। এখন উপজেলা যুবলীগের সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছি। ২০১৩ সালে যুদ্ধাপরাধীর রায় কার্যকর হওয়ার প্রাক্কালে পার্শ্ববর্তী সাতকানিয়ায় জামাতি তান্ডব ও ধ্বংসযষ্ণে দলীয় সিনিয়র নেতৃবৃন্দের এক সাথে সমন্বয় করে প্রতিহত করতে অগ্রণী ভূমিকাসহ দলীয় মিটিং ও মিছিলে অংশগ্রহণ করেছিলাম। তাই তিনি আশা করছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকা প্রতীকটি তার হাতে তুলে দিলে দোহাজারী পৌরসভারবাসীর ভালবাসায় নির্বাচনে জয়ী হয়ে তিনি অত্র নবগঠিত পৌরসভাটি শেখ হাসিনাকে উপহার দিয়ে ডিজিটাল বাংলাদেশ গঠনে সহযাত্রী হতে পারবেন বলে মনে করছেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com