1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ২৯ মে ২০২৪, ০৪:৫০ পূর্বাহ্ন

দোহাজারী পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী ছাড়া প্রার্থীতা ফিরে পেলেন ২০ কাউন্সিলর প্রার্থী

Reporter Name
  • Update Time : শনিবার, ২৪ জুন, ২০২৩
  • ৮১ Time View

এসএম রাশেদ



দোহাজারী পৌরসভা নির্বাচনে যাচাই-বাছাইয়ের শেষে গত ১৯ জুন মেয়র প্রার্থী ৩জন, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরসহ মোট ৯০জন প্রার্থীর মধ্যে হলফনামায় মামলাসহ তথ্য গোপনসহ নানা অসঙ্গতির কারণে ১ মেয়র, সাধারণ ১৮,সংরক্ষিত ৩ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছিল।

পরে ১ মেয়র প্রার্থী আবদুল্লাহ আল নোমান বেগ,সাধারন কাউন্সিলর ১৮জনের মধ্য ১৭জন ও ৩জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী তাদের প্রার্থীতা বৈধতার উপর আপিল করলে শনিবার চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে শুনানী শেষে দোহাজারী পৌরসভা নির্বাচনের আপিল বিভাগ কর্তৃপক্ষ চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোঃ ফখরুজ্জামান স্বতন্ত্র মেয়র প্রার্থী আবদুল্লা আল নোমান বেগের প্রার্থীতা অবৈধ ঘোষনা করলে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদেরকে বৈধ ঘোষণা করা হয়েছে বলে উপজেলা নির্বাচন অফিস বিষয়টি নিশ্চিত করেছেন।

ফলে রিটে অংশগ্রহণ না করা দোহাজারী পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী দিলদার হোসেন ছাড়া বাকী কাউন্সিলর প্রার্থীরা প্রার্থীতা ফিরে পেয়েছেন তারা হলেন- সংরক্ষিত কাউন্সিলর ১নং ওয়ার্ড থেকে ইয়াছমিন আক্তার,ফিরোজা বেগম ৩নং ওয়ার্ড থেকে রাজিয়া সুলতানা। সাধারণ কাউন্সিলর ২নং ওয়ার্ড থেকে সাবেক মেম্বার মোঃ শাহা আলম, আরিফুল ইসলাম, আবদুল্লাহ আল মামুন,৩নং ওয়ার্ডে আবদুল লতিফ রবিন, মোঃ ওমর ফারুক, নুরুল ইসলাম বাদশা ৪নং ওয়ার্ডে নাছির উদ্দীন,নাজিম উদ্দীন, কামাল উদ্দীন, ছৈয়দ মোঃ ইয়াছিন আলী সুলতানী,৫নং ওয়ার্ডে শহিদুল ইসলাম, ফজলুল হক,৭নং ওয়ার্ডে আবদুর রশিদ, ৮নং ওয়ার্ডে তপন দাশ ও ৯নং ওয়ার্ডে মোঃ ফারুক, সাবেক মেম্বার মোঃ নাজিম উদ্দীন, সাইফুদ্দিন।

উল্লেখ্য ঘোষিত তফসিল অনুযায়ী ২৫ জুন প্রার্থীতা প্রত্যাহারের শেষদিন, ২৬ জুন প্রতিক বরাদ্দ,১৭জুলাই ইবিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। দোহাজারী পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার রয়েছে  ৩৩ হাজার ৫৮৬ জন। তন্মধ্যে নারী ভোটার ১৫ হাজার ৮৫৬ জন এবং পুরুষ ভোটার ১৭ হাজার ৭৩০ জন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com