1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন

দ্রুত গতিতে এগিয়ে চলছে রাউজান হাইওয়ে থানার স্থায়ী ভবন নির্মান কাজ

Reporter Name
  • Update Time : রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০
  • ১৭০ Time View

প্রদীপ শীল, রাউজানঃ

দ্রুত গতিতে এগিয়ে চলছে রাউজান হাইওয়ে থানার স্থায়ী ভবন নির্মান কাজ। প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে রাউজান হাইওয়ে থানা ভবন নির্মাণ করছেন মেসার্স ইকবাল এণ্ড ব্রাদার্স নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান।

নির্মাণাধীণ থানা বভন পরিদর্শন কালে দেখা গেছে, দ্বিতল ছাদ নির্মান কাজ শেষ হয়েছে। চার তলা বিশিষ্ট রাউজান হাইওয়ে থানাটি চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কের বড়পুল এলাকায় দৃশ্যমান হচ্ছে। গৃহায়ন ও গণপুর্ত বিভাগের অর্থায়নে থানাটি প্রতিষ্ঠিত হলে নিবাপদ সড়ক নিশ্চিত করতে পারবে হায়ওয়ে পুলিশ। রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপির বিশেষ উদ্যোগে থানা ভননের জন্য এক একক জায়গা অধিকরণ করা হয়।

অধিকরণকৃত জায়গায় সাংসদ ফজলে করিম চৌধুরী পুলিশের জন্য আধুনি থানাটি বাস্তবায়ন করছেন। জানা গেছে, হাইওয়ে পুলিশ প্রথমে রাউজান পৌরসভার ৩নং ওয়ার্ডের সাবেক গহিরা ইউনিয়ন পরিষদ ভবনে কার্যক্রম শুরু করে। কয়েক বছর পর দ্বিতীয় বারের মতো অস্থায়ী থানা করেন রাউজান পৌরসভার ৩নং ওয়ার্ডস্থ গহিরা বড়পুল এলাকায় কুন্ডেশ^রী মালিকাধীন দ্বিতল ভবনে।

বর্তমানে ভবনটি সড়ক উন্নয়নে ভাঙ্গা পড়লে গহিরা কলেজ মার্কেটে ভাড়া নিয়ে তাদের কার্যক্রম পরিচালনা করছেন। নির্মানাধীন ভবনের মধ্যে দ্বিতল ভবনের উপরে আরো দো’তলা ভবন নির্মান করার জন্য বরাদ্দ দেয়া হবে জানান রাউজান হাইওয়ে থানার ওসি জোবাইদুল হক। রাউজান হাইওয়ে থানার ভবন নির্মানের কাজ শেষ হলে ভাড়া করা ভবন থেকে নিজস্ব ভবনে পুলিশের স্থায়ী ঠিকানা হবে। হাইওয়ে থানার ওসি জোবাইদুল হক আরো বলেন, প্রতি মাসে ২৮ হাজার টাকা ভাড়া দিয়ে রাউজান হাইওয়ে পুলিশের কার্যক্রম চালিয়ে আসছি।

ভাড়া করা ভবনটি চট্টগ্রাম রাঙ্গামাটি মহাসড়কের চার লেইনের কাজে ভাঙ্গনে পড়ায় ভবনটি ছেড়ে দিয়ে গহিরা কলেজ মাকের্টের ৩য় তলা ও ৪র্থ তলা প্রতি মাসে ২৮ হাজার টাকায় ভাড়ায় নিয়ে পুলিশের কার্যক্রম চালিয়ে যাচ্ছি। রাউজান হাইওয়ে থানার পুলিশ চট্টগ্রাম রাঙ্গামাটি মহাসড়কের হাটহাজারী থেকে রাউজান রাবার বাগান, হাটহাজারীর ফতেয়াবাদ থেকে নাজির হাট পর্যন্ত চট্টগ্রাম নাজির হাট সড়কের দায়িত্ব পালন করে আসছে। জানা যায়, রাউজান হাইওয়ে থানায় ওসি ও এস আই সহ ২৭ জন পুলিশ কনষ্টেবল দায়িত্ব পালন করছে। নব নির্মিত ভবনে অফিস কক্ষ, পুলিশের সদস্যরা থাকার জন্য ব্যরাক, অস্ত্র রাখার জন্য অস্ত্রাগার পাবে পুলিশ ।

নব নির্মিত ভবনে পানির সুবিধা, উন্নত মানের শৌচাগার, ভবনের সামনে গাড়ি পাকিং এর সুবিধা থাকবে । ঠিকাদারী প্রতিষ্ঠান মের্সাস ইকবাল এন্ড ব্রাদার্সের ঠিকাদার শওকত হোসেন জানান, রাউজান হাইওয়ে থানা ভবনের নির্মান কাজ আমরা দ্রুত গতিতে শেষ করবো। নতুন বছরের আগে কাজ বুঝিয়ে দেয়া হবে। রাউজানের সাংসদের দিকনিদের্শনা ও পরামর্শে মান সম্মত কাজ হচ্ছে। রাউজান আসলে প্রতিনিয়ত কাজের তদারকি করেন সাংসদ নিজেই।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com