1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:২৮ অপরাহ্ন

ধোপাছড়িতে ভূমি দস্যুর অত্যাচার থেকে রেহায় পেতে হত দরিদ্র পরিবারের সংবাদ সম্মেলন

Reporter Name
  • Update Time : শনিবার, ৮ আগস্ট, ২০২০
  • ১৬৩ Time View

চন্দনাইশ প্রতিনিধিঃ


চন্দনাইশ উপজেলার দোহাজারী প্রেস ক্লাব হল মিলনায়তনে ৮ আগষ্ট, শনিবার ধোপাছড়ি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ৫টি হতদরিদ্র পরিবারের আতীয় স্বজনরা সংবাদ সম্মেলনে এক লিখিত অভিযোগ তুলে ধরে, জয়নাল আবেদীন, ফোরক আহমদ, নুর মোহাম্মদ, মাহাবুর রহমান, আবদুল হাফেজ বলেন,

দীর্ঘদিন যাবৎ পশ্চিম ধোপাছড়ির ভুমি দস্যু আইয়ুব আলীর পূত্র আবুল কালাম, মৃত কাদের আলীর পুত্র আব্দুল গফফার, গোলাল নবীর পুত্র আবুল কাশেম, মোঃ মোজাফফর আহমদের পুত্র রফিক, বৈলতলীর হাজী নজু মিয়ার পুত্র মনছুর আলী এরা সংঘবদ্ধ প্রায় ৩০-৪০ জনের লাঠিয়াল বাহিনী নিয়ে পশ্চিম ধোপাছড়িতে ত্রাসের রাজত্ব কায়েম করছে। পরের সম্পত্তি জোর পূর্বক দখল করে মোটা অংকের চাঁদা আদায় করা তাদের কাজ। দাবীকৃত টাকা দিতে না পারলে নেমে আসে নারী নির্যাতনসহ বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে জেলে পাঠিয়ে পরের সম্পদ নিয়মিত লুন্ঠন করা তাদের নেশায় পরিনত হয়েছে।

এই ৬জন ভুমিদস্যুর পূর্বপুরুষদেরকে বৈলতলী গ্রাম হতে জমি বর্গা চাষ করার জন্য হতদরিদ্রদের ওয়ারিশদারেরা মানবিক বিবেচনায় ধোপাছড়িতে নিয়ে আসেন। ফলে উক্ত জমি চাষ করতে এসে তারা এই হতদরিদ্র চাষীদের ২৫/৩০ খানি সম্পত্তির উপর লোভ পড়ে যায়। জমিগুলো স্থায়ীভাবে ভোগ করার জন্য তারা সৃজনশীল দলিলপত্র তৈরি করে ভুমি দখল করার পায়ঁতারা করেছে। তৎকালীন সময়ে হতদরিদ্র পরিবারের ওয়ারিশ জয়নাল ও ফোরক আহমদের পিতা আবদুল আলীম জমি ছাড়িয়া দিতে প্রতিবাদ করলে ভুমিদস্যূরা ক্ষোভের বশবর্তী হয়ে তাকে অপহরণ করে গুম করে হত্যা করে ।

পিতার অবর্তমানে ভুমিদস্যুরা মৌরশী সম্পত্তি জবর দখল করে রাখিলে এতে প্রতিবাদ করতে গেলে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ফৌজদারী ১৪৫ ধারা মিছ মামলা নং ১০৭৬/১৭ বিচারাধীন থাকা অবস্থায় বিনা দোষে হতদরিদ্র ৫ পরিবারের লোকদেরকে চাদাঁবাজি ও নারী নির্যাতনসহ বিভিন্ন মামলায় জেলহাজতে আটক করে রাখা হয়। বর্তমানে ভুমিদস্যুরা হতদরিদ্র জয়নাল ও ফোরকের পিতা আব্দুল আলীমের মতো রাতের আধারের তাদেরকেও অপহরণ করে মেরে ফেলার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। প্রভাবশালী ভুমিদস্যুদের অর্থ ও ক্ষমতার দাপটে সাধারণ মানুষ তাদের বিরুদ্ধে ভীত সন্ত্রস্থ হয়ে মুখ খুলতে পারছে না। ৫ পরিবার খুবই অসহায় ও জমি জমা হারানোর আশঙ্খায় দিন যাপন করছে। তারা সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ও মানবিক বিবেচনা করে ভুমি দস্যুদের দুর্নীতি ও অপশাসন রোধসহ ন্যায্য পাওনা আদায়ের জন্য প্রধানমন্ত্রী ও ভুমিমন্ত্রীসহ প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট সু-দৃষ্টি কামনা করেন।


উক্ত সাংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মোঃ আলীমবর, জয়নাল আবেদীন, ফোরক আহমদ, নুর মোহাম্মদ, মোঃ হোসেন, মোঃ ইউনুস, মোঃ খোরশেদ আলম, ফাতেমা বেগম, ছকিনা খাতুন, আবদুর রহমান।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com