1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন

পটিয়ায় জাতীয় শোক দিবসের আলোচনায় হুইপ সামশুল বঙ্গবন্ধু’র আদর্শ লালনের জন্য শিশু সংগঠন গুলো সু-সংগঠিত করতে হবে

Reporter Name
  • Update Time : শনিবার, ১৫ আগস্ট, ২০২০
  • ২২০ Time View

গোলাম কাদের, পটিয়া:

জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার সংসদ সদস্য আলহাজ্ব সামশুল হক চৌধুরী বলেছেন, হাজার বছরের শ্রেষ্ট বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্ম না হলে বাংলাদেশের জম্ম হতো না। তার নেতৃত্বে দীর্ঘ আন্দোলন সংগ্রামের মাধ্যমে সর্বোপরি নয় মাসের স্বশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীনতা পেয়েছি।

দলের তৃণমূল থেকে আসা নেতাকর্মীরা দলের দরদ বুঝেন। তারাই প্রকৃত বঙ্গবন্ধুর আদর্শ লালন ও ধারন করে থাকেন। অনেকের পরিবারে এক ভাই আওয়ামীলীগ, আরেক ভাই জামায়াত, অন্য ভাই বিএনপি, অপর ভাই জাতীয় পার্টি।

এরাই আজকে দলের জন্য শত্র“ হয়ে দাড়িয়েছে। এদের কারনে নতুন করে খন্দকার মোশতাক সৃষ্টি হচ্ছে। দলকে বাচাঁতে হলে প্রকৃত আওয়ামীলীগের নেতাকর্মীদের মূল্যায়ন করতে হলে এসব পরিবারকে চিহ্নিত করতে হবে। তাদের প্রতিহত করতে হবে। তারা যাতে দলে অনুপ্রবেশ করতে না পারে তার জন্য দলীয় নেতাকর্মীদের সজাগ থাকতে হবে। তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, বঙ্গবন্ধুর আদর্শ লালনের জন্য শিশু সংগঠনকে সু-সংগঠিত করতে হবে। আমরা দেখেছি পটিয়ায় শাপলা কুড়ি আসর, কুসুম কলি আসরের মাধ্যমে আজ অনেক বড় নেতা সৃষ্টি হয়েছে। এরাই আজ বঙ্গবন্ধুর প্রকৃত সৈনিক। তারাই পরিক্ষিত নেতাকর্মী। তিনি সকল ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে আ’লীগ যুবলীগ ছাত্রলীগ নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। তিনি গতকাল শনিবার পটিয়া উপজেলা আ’লীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাত বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

পটিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আকম সামশুজ্জামান চৌধুরী’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, সাবেক এমপি চেমন আরা তৈয়ব, জেলা পরিষদের সদস্য দেবব্রত দাশ দেবু, জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক রাশেদ মনোয়ার, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, কৃষি বিষয়ক সম্পাদক এডভোকেট আবদুর রশিদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান ডাঃ তিমির বরন চৌধুরী, জেলা আওয়ামী লীগ নেতা বিজন চক্রবর্তী, দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি আমম টিপু সুলতান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবদুল খালেক, মুহাম্মদ সেলিম চেয়ারম্যান, যুগ্ন সম্পাদক আবু ছালেহ চৌধূরী, আলমগীর খালেদ, ঋষি বিশ্বাস, এম এজাজ চৌধূরী, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, উপজেলা আ’লীগ নেতা মুজিবুল হক চৌধুরী নবাব, উপজেলা যুবলীগ আহবায়ক হাসান উল্লাহ চৌধূরী, পৌরসভা যুবলীগ সভাপতি নুর আলম ছিদ্দিকী, জেলা ছাত্রলীগ সহ-সভাপতি তারেকুর রহমান তারেকসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা পৌরসভা আওয়ামীলীগ এবং অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

তিনি আরো বলেন, ১৬ ডিসেম্বর বিজয় দিবস, ২১ ফেব্রুয়ারি ভাষা দিবস ১৫ আগস্ট জাতীয় শোক দিবস যেভাবে স্মরণ করা হয় ২১ আগস্ট জননেত্রী শেখ হাসিনার হত্যা চেষ্টা দিবসও জাতীয় ভাবে পালন করতে হবে। একাত্তরের প্রেতাত্মারা জননেত্রী শেখ হাসিনাকে সহ্য করতে পারে না। একাত্তরের সময়ে পাক সেনারা যে অত্যাচার করেছিল তাদের থেকে কিছু বীজ সৃষ্ঠি হয়েছে। এ বীজগুলো এখন সমাজের বিভিন্ন রন্দ্রে রন্দ্রে ছড়িয়ে পরেছে। তারা দেশদ্রোহী। তার সবসময় দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। আরেক দিকে আওয়ামী বিরোধী আরেকটি শক্তি রয়েছে। এরাও দেশ বিরোধী ষড়যন্ত্রে সব সময় লিপ্ত। তারা কোন সময় বঙ্গবন্ধুকে মেনে নিতে পারে নি। তারা আবার বাংলার মসনদে ক্ষমতায় যেতে চাই। তারা যতদিন বঙ্গবন্ধুকে মেনে নিতে পারবে না তাদের কোন অবস্থায় এ দেশে রাজনীতি করতে দেয়া যাবে না।

তিনি আরো বলেন, ৯৬ থেকে ২০০১ সালে আওয়ামীলীগ সরকর ক্ষমতায় থাকলেও স্বল্প সময়ে দেশের উন্নয়নের জোয়ার এসেছিল। কিন্তু তার পরবর্তীতে ২০০১ সালের পর বিএনপি জোট সরকারের ক্ষমতার চিত্র তুলে ধরে বলেন, বিএনপি-জামায়াত এ দেশের মেরুদন্ড ভেঙ্গে দিয়েছে। ২০০৮ সালে শেখ হাসিনা সরকার পুনরায় ক্ষমতা আসার পর উন্নয়ন অগ্রযাত্রা বাংলাদেশ এখন মধ্য আয়ের দেশে পরিণত হয়েছে। করোনা মহামারিতে দেশে কোন মানুষ অনাহারে মারা যায়নি। এই মহামারিতে প্রধানমন্ত্রীর নিদেশে আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা কাজ করে গেছে। জাতীয় শোককে শক্তিতে পরিনত করে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। এর পূর্বে তিনি সকালে উপজেলা জামে মসজিদে খতমে কোরআন ও মিলাদ মাহফিল, উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন এবং বৃক্ষ রোপন করেন হুইপ সামশুল হক চৌধুরীসহ নেতৃবৃন্দ।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com