1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৯:০৮ অপরাহ্ন

পটিয়ায় দারিদ্র বিমোচন শীর্ষক সেমিনার

Reporter Name
  • Update Time : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০
  • ২৩১ Time View

গোলাম কাদের, পটিয়া:

পটিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন বাঙ্গালী জাতির শিক্ষা, চিকিৎসা, অন্ন, বাসস্থান ও অসহায় জনগনের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করেছিল। বঙ্গবন্ধু’র স্বপ্ন ছিল বাংলাদেশকে একটি ক্ষুধামুক্ত, দারিদ্র মুক্ত দেশে পরিণত করতে, কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগষ্ট তাকে স্বপরিবারে হত্যা করায় সেই স্বপ্ন বাস্তবায়ন হয়নি।

বর্তমানে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। তিনি ক্ষমতায় আসার পর সারাদেশে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃকালীন ভাতা, দুদ্ধভাতা, প্রতিবন্ধি ভাতা, হিজড়া ভাতা, বধির ভাতা, এতিমখানায় এতিমদের ভাতা, অসহায় অসুস্থ রোগীদের চিকিৎসা অনুদান, বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানসহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছেন।

প্রতিবছর পটিয়া উপজেলা সমাজসেবা অফিস থেকে বিভিন্ন ভাতায় মোট ১৮ কোটি টাকা ব্যয় করা হচ্ছে। শুধু তাই নয় রাস্তায় পরিতাক্ত শিশুদের সমাজসেবা অফিসের মাধ্যমে লালন পালন করে যাচ্ছে। তার এই মহতি উদ্যোগের সুফল গুলো স্থানীয় জনপ্রতিনিধি, সমাজসেবার মাঠ পর্যায়ে কর্মকতা ও তথ্য কর্মকর্তাদের জনগনের কাছে পৌঁছে দেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান। তিনি গতকাল সোমবার উপজেলা পরিষদ হলরুমে সমাজসেবা অধিদপ্তর আয়োজিত সামাজিক নিরাপত্তা কর্মসূচী ও দারিদ্র বিমোচন শীর্ষক সেমিনারে প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন। সেমিনারে প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম জেলা সমাজসেবা’র উপ-পরিচালক শহিদুল ইসলাম।

বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, পটিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান ডাঃ তিমির বরণ চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, জেলা সমাজসেবা’র সহকারি উপ-পরিচালক ওয়াহিদুল আলম। উপজেলা সমাজসেবা অফিসার পিপলু চন্দ্র নাথ এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কেলিশহর ইউপি চেয়ারম্যান সরোজ কান্তি সেন নান্টু, জঙ্গলখাইন চেয়ারম্যান গাজী মোঃ ইদ্রিস, পৌরসভা ৪নং ওয়ার্ড কাউন্সিলর গোফরান রানা, সাংবাদিক হারুনুর রশিদ ছিদ্দিকী, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাইনুদ্দিন মজুমদার, সমবায় কর্মকর্তা আবু মোঃ হাবিব উল্লাহ, উপজেলা হিসাব রক্ষক কর্মকর্তা তৈয়ব আলী হাওলাদার, সহকারি তথ্য কর্মকর্তা আবদুল সালাম, বধির উন্নয়ন সংস্থার সভাপতি জাহাঙ্গীর আলম,

শাহ আকবরিয়া এতিমখানার সাধারন সম্পাদক খায়ের আহমদ, আমির ভান্ডার বশরীয়া এতিমখানার সাধারন সম্পাদক ফজলুল করিম প্রমুখ।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com