মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ -|- ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ-বর্ষাকাল -|- ১১ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি
chatgaiyakhobor.com - news@chatgaiyakhobor.com - www.facebook.com/chatgaiyakhobor/

পটিয়ায় বিপ্লব ও সংহতি দিবসে বদরুল খায়ের চৌধুরী বিপ্লবের সফলতার সিঁড়ি বেয়েই বহুদলীয় গণতন্ত্র এবং অর্থনৈতিক মুক্তির পথ পেয়েছি

প্রকাশিত হয়েছে- শনিবার, ৭ নভেম্বর, ২০২০

পটিয়া প্রতিনিধি:

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও জেলা যুবদলের সাবেক সভাপতি বদরুল খায়ের চৌধুরী বলেছেন, ১৯৭৫-এর ৭ নভেম্বর সৈনিক-জনতার ঐতিহাসিক বিপ্লবে আমাদের মাতৃভূমি প্রভাবমুক্ত হয়ে স্বাধীন অস্তিত্ব লাভ করে এবং বহুদলীয় গণতন্ত্রের পথচলা নিশ্চিত হয়।

স্বদেশবাসীর জাগরিত দৈশিক চেতনায় পরাজিত হয় আধিপত্যকামী শক্তির অশুভ ইচ্ছা। ১৯৭৫ সালের এ দিনে স্বাধীনতার চেতনায় আধিপত্যবাদী শক্তির নীল নকশা প্রতিহত করেন এদেশের বীর সৈনিক ও জনতা। সম্মিলিত প্রয়াসে জনগণ নতুন প্রত্যয়ে জেগে ওঠে। ৭ নভেম্বর বিপ্লবের সফলতার সিঁড়ি বেয়েই আমরা বহুদলীয় গণতন্ত্র এবং অর্থনৈতিক মুক্তির পথ পেয়েছি।

তারই ধারবাহিকতায় আজ আবারো গনতন্ত্র পুনরুদ্ধারে দলের সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে স্বৈরাচার সরকারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি গতকাল শনিবার বিকেলে ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে পটিয়া পৌরসভা বিএনপি যুবদল, সেচ্চাসেবক দল ও ছাত্রদলের যৌথ উদ্যোগে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত বক্তব্য রাখেন।

পটিয়া কলেজ গেইটস্থ দলীয় কার্যালয়ে পৌরসভা বিএনপির সাবেক সদস্য সচিব মুহাম্মদ মুজাম্মেল হক সভাপতিত্ব ও সাবেক যুবদল নেতা হাজী নজরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, পৌরসভা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক তৌহিদুল আলম, জেলা যুবদলের সিনিয়র সহ সভাপতি শাহজাহান চৌধুরী, পৌর যুবদলের সিনিয়র সহ সভাপতি ইদ্রিস পানু, সাবেক সাধারন সম্পাদক আমিনুল ইসলাম, পৌরসভা ছাত্রদলের সাবেক সভাপতি ও সাবেক পৌর কাউন্সিলর আমির হোসেন, সাবেক পৌর কাউন্সিলর ও পৌর বিএনপির নেতা ইলিয়াছ চৌধুরী ভূট্টো, জেলা যুবদলের সেলিম উদ্দিন, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক মফিজুর রহমান,

আল রায়হান সোহেল, জাহাঙ্গীর আলম, আলী আকবর, মুহাম্মদ ইলিয়াস, সহ প্রচার সম্পাদক মামুনুর রশিদ, ক্রীড়া সম্পাদক আবদুস সালাম, হাকিম উদ্দিন, শাহনুর মিয়া আবদুল বারেক, বাহাদুর খাদেমী, নুরুল হাকিম, এনামুর রশিদ, আবদুর রাজ্জাক, জেলা সেচ্চাসেবক দলের দফতর সম্পাদক মুহাম্মদ আজাদ, সাবেক ছাত্রদল নেতা এস এম রেজা রিপন, রফিক হাসান, সুমন, আনিছ, রাজু, জমির, মোমেন, দিদার, হান্নান, সাইফু, আনোয়ার, জসিম প্রমুখ।