1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:০০ অপরাহ্ন

পুটিবিলা ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরণ শুরু কাল

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৩ মে, ২০২৪
  • ৯৮ Time View

(বিশেষ প্রতিনিধি)

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ০৭নং পুটিবিলা ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম শুরু হচ্ছে আগামীকাল। আগামী ৭মে (মঙ্গলবার) পর্যন্ত ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম চলবে। ইতোমধ্যে এলাকায় আসতে শুরু করেছে শহরে থাকা ভোটারা। উৎসবের আমেজ নতুন ভোটাদের মাঝে।

উপজেলা নির্বাচন অফিস কার্যালয়ের তথ্য অনুযায়ী, পুটিবিলা ইউনিয়নে মোট ১৪ হাজার ৮ শত ৯৪ জন ভোটার স্মার্ট কার্ড পাবে। ইউনিয়নের ৯টি ওয়ার্ডের মধ্যে শুরু হওয়া স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম ৪ থেকে ৭মে (৪দিন) পর্যন্ত চলবে। আগামীকাল থেকে পুটিবিলা উচ্চ বিদ্যালয়ে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

জানা যায়, ৪মে ১-২নং ওয়ার্ড, ৫মে ৩-৪নং ওয়ার্ড, ৬মে ৫-৬নং ওয়ার্ড, ৭মে ৭-৮ ও ৯নং ওয়ার্ড সহ সম্পূর্ণ ইউনিয়নে ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে। স্মার্ট কার্ড সংগ্রহ করার জন্য ভোটারকে অবশ্যই এনআইডি কার্ডের আসল কপি নিয়ে যেতে হবে। প্রথমে ভোটারদের টোকেন সংগ্রহ করতে হবে, বায়োমেট্রিক প্রদান করতে এবং স্মার্ট জাতীয় পরিচয়পত্র কার্ড সংগ্রহ করতে হবে। এতে সব ভোটারদের ১০ আঙুলের ছাপ ও চোখের (ফিঙ্গার) মণির ছবি দিতে হবে যেটা কার্ডের তথ্য ভান্ডারে সংরক্ষিত হবে।

এদিকে পুটিবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর হোসেন মানিক বলেন, ইউনিয়নে কাল থেকে শুরু হওয়া স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভোটারদের অনুরোধ করব নিধারিত সময়ে স্মার্ট কার্ড সংগ্রহ করা জন্য। সাধারণ নাগরিকের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com