1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন

পূর্ব জামিজুরী হাফছড়িকুল গাজী শাহ্ (রহঃ) সড়কটি সম্পন্ন কাঁচা হাজারো মানুষের দূর্ভোগ চরমে

Reporter Name
  • Update Time : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০
  • ১৮৩ Time View


এসএম রাশেদ
চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার ৬নং ওয়ার্ডের পূর্ব জামিজুরী হাফছড়িকুল গাজী শাহ্ (রহঃ) সড়কটি স্বাধীনতার পর থেকে এখনো উন্নয়নের ছোঁয়া লাগেনি। এখনো সড়কটি কাঁচা। এখানকার ৫ গ্রামের মানুষের চলাচলে দূর্ভোগ ছাড়াও ৫ ও ৬ নং ওয়ার্ডের হাজার হাজার মানুষের উৎপাদিত সবজি বাজারে সঠিক সময়ে নিয়ে যেতে না পারায় কাঙ্খিত মূল্যে থেকেও বঞ্চিত হচ্ছে বলে জানিয়েছেন এখানকার কৃষকরা।


সরেজমিন পরিদর্শনে বুধবার সকালে দেখা গেছে, পৌনে ১ কিলোমিটার এসড়কটি সম্পন্ন কাঁচা। শুষ্ক মৌসুমে যেমন তেমন কিন্তু বর্ষাকালে মানুষের দূর্ভোগের সীমা থাকে না। এ সড়ক দিয়ে আর্দশ গ্রাম,গাজী পাড়া, মহিষ ডেরা,ছনখোলা, হাতিয়াখোলা গ্রামের প্রায় প্রতিদিন হাজারো মানুষের চলাচল রয়েছে বলে জানা গেছে। হাফছড়িকুল ছনখোলা এলাকার ইব্রাহীম, আবদুর রশিদ জানান, তিনি পাহাড়ে পেয়ারা ও লেবুর চাষ করেন কিন্তু ওই সড়ক দিয়ে সঠিক সময়ে তাদের উৎপাদিত পেয়ারা দোহাজারী রেলওয়ের পেয়ারা বাজারে নিয়ে যেতে না পারায় বছরকে বছর তারা নায্য মূল্যে থেকে বঞ্চিত হচ্ছেন। কবির আহমদ,ইউনুছ,নাছির উদ্দীন, ইউছুপ, নামে কয়েকজন কৃষক জানান,কারো বাড়ী হাফছড়ীকুল এবং কারো বাড়ী জামিজুরী কিন্তু তাদের সব চাষাবাদের জায়গা ওই এলাকায়। গুচ্ছ গ্রামের শিশু শিক্ষার্থী বাদশা মিয়া,বালি আক্তার ও মুন্নী আক্তারের এসময় সাথে কথা হয়। তারা বলেন,বর্ষাকালে হাঁটু পরিমাণ কাঁদামাটি জমে যায়। যার ফলে স্কুলে যাতায়াত করা অনেক সময় সম্ভব হয় না।

ইদ্রিচ মিয়া বলেন ওই এলাকার হাজার হাজার মানুষের দূর্ভোগ লাগবের জন্য ওইসড়কটি ডবল ইটের বীক্স সলিন করার দাবী জানান। যুবলীগ নেতা সাইফুল ইসলাম সুমন বলেন, ডিজিটাল যুগে এ ধরণের কাঁচা সড়ক আর কোথাও আছে কিনা জানা নেই। তাই অতিশীঘ্রই সরকারের সংশ্লিষ্ট মহলের প্রতি উক্ত সড়কটি পাঁকা করণের জন্য বিনীত অনুরোধ জানান।

হযরত গাজী শাহ্ (রহঃ) মাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল আমিন বলেন,ওই সড়কটিতে মাজারের আগত লোকজন ছাড়াও অত্র ৫ গ্রামের মানুষ এবং শত শত কৃষকের চালাচল করছেন। তাই উক্ত সড়কটি ডবল ইটের বীক্স সলিন বা পাকা করার জন্য সংশ্লিষ্ট মহলের কাছে আবেদন জানান।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com