1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন

প্ররোদনায় টাকায় কৃষিঋণ থেকে বঞ্চিত কৃষকঃ রাউজানের কৃষি বিষয়ক সমন্বয় সভায় অভিযোগ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
  • ১৯১ Time View

প্রদীপ শীল, রাউজানঃ

রাউজান উপজেলা প্রশাসনের উদ্যোগে মাসিক কৃষি বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। ২৪ আগস্ট সোমবার বিকেলে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্টিত হয়। সভায় প্রধানমন্ত্রীর প্ররোদনার টাকা থেকে কৃষিকরা কৃষি ঋণ থেকে বঞ্চিতের অভিযোগ করেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা ননির্বাহী কর্মকর্তা।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল। বিশেষ অতিথি ছিলেন রাউজান থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল হারুন। বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিক্সন চৌধুরী, সমবায় কর্মকর্তা মুজিবুর রহমান খান, সি. উপজেলা মৎস্য কর্মকর্তা পিযুষ প্রভাকর, যুব উন্নয়ন কর্মকর্তা শাহ ই-জাহান, শিক্ষা কর্মকর্তা আব্দুল কুদ্দুছ, উপজেলা সহকারি কৃষি কর্মকর্তা (উন্নয়ন শাখা) সঞ্জিব কুমার সুশীলসহ বিভিন্ন ব্যাংকের শাখা ব্যাবস্থাপক ও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সভায় নির্বাহী কর্মকর্তা জোনায়েদ সোহাগ বলেন, প্রধানমন্ত্রীর করোনা প্ররোদনায় কৃষিঋণ প্রকল্পের আমি সভাপতি। আমাকে না জানিয়ে বিভন্ন ব্যাংক ঋণ বিতরণ করেছেন। প্রকৃত কৃষককে বাদ দিয়ে ঋণ বিতরণ অবজ্ঞার সামিল। এ ব্যাপারে উর্দ্ধতন ব্যাংক কর্মকর্তাদের তলব করা হবে। অনিয়ম হলে আইন গত ব্যবস্থা নেয়া হবে। উপজেলা চেয়ারম্যান বাবুল বলেন, প্রধানমন্ত্রীর প্ররোদনার টাকায় কৃষিঋণ বিতরণ আমরা ব্যাপক অনিয়ম হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করছি। আমি জানি না প্রধানমন্ত্রীর করোনা প্ররোদনার কৃষিঋণ এসেছে। নির্বাহী অফিসার জানে না, কৃষি অফিসার জানে না। এই অবস্থায় প্ররোদনার টাকায় ঋণ বিতরণ সরহস্য জনক। আমরা বিষয়টা খতিয়ে দেখছি। প্রকৃত কৃষকরা বঞ্চিত হলে আনগত ব্যবস্থা নেয়া হবে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com